মরিয়ম নওয়াজ ১৫ দিনের রিমান্ড মঞ্জুর

আগের সংবাদ

চীনে টাইফুন ‘লেকিমা’র আঘাতে ১৮ জনের মৃত্যু, নিখোঁজ ১৪

পরের সংবাদ

তানজানিয়ায় জ্বালানি ট্যাংকার বিস্ফোরণ, নিহত ৫৭

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: August 10, 2019 , 4:35 pm

পূর্ব আফ্রিকার দেশ তানজানিয়ায় একটি জ্বালানি ট্যাংকার বিস্ফোরণে কমপক্ষে ৫৭ জন নিহত হয়েছে। স্থানীয় পুলিশ জানিয়েছে, ওই বিস্ফোরণে আরও ৬৫ জন আহত হয়েছে।

রাজধানী দার এস সালামের প্রায় ১২০ মাইল পশ্চিমে মোরোগোরো শহরে আজ সকালে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

একটি সূত্র জানিয়েছে, ওই ট্যাংকার থেকে লোকজন জ্বালানী নেয়ার চেষ্টা করছিল। সে সময়ই জ্বালানীসহ ট্যাংকারটি উল্টে বিস্ফোরণ ঘটে।

এটি তানজানিয়ার বাণিজ্যিক রাজধানী হিসেবে পরিচিত। মরোগোরো শহর কার্গো এবং জ্বালানী সরবরাহের একটি অন্যতম রুট হিসেবে ব্যবহৃত হয়।

ড্যানিয়েল গোগো নামে এক প্রত্যক্ষদর্শী রয়টার্সকে বলেন, পরিস্থিতি খুবই খারাপ। অনেক মানুষ মারা গেছে। জ্বালানি নিতে গিয়ে অনেকেই মারা গেছে। তবে সেখানে এমনও অনেকে নিহত হয়েছে যারা জ্বালানি চুরি করছিল না। কারণ এটি একটি ব্যস্ত এলাকা।

আঞ্চলিক পুলিশ কমিশনার স্টিভেন কাবেও স্থানীয় আজম টিভিকে জানান, বিস্ফোরণের পরে ৫৭ টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে এবং আরও অনেককে জ্বলন্ত অবস্থায় চিকিৎসা দেওয়া হচ্ছে। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করেন তিনি।

স্থানীয় গণমাধ্যমের রিপোর্টাররা জানিয়েছেন, আফ্রিকার বিভিন্ন স্থানে প্রায়ই এমন ঘটনা ঘটে। সেখানে লোকজন ট্যাংকার এবং পাইপলাইন থেকে ঝুঁকি নিয়ে জ্বালানি সরিয়ে নেয়ার চেষ্টা করতে গিয়ে বেশিরভাগ সময়ই দুর্ঘটনা কবলিত হয়। এর আগে গত মাসে নাইজেরিয়ার উত্তরাঞ্চলীয় বেনু রাজ্যে একটি জ্বালানি ট্যাংকার বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে ৪৫ জনের মৃত্যু হয়।