সারাদেশে কমছে এবার ডেঙ্গু রোগী

আগের সংবাদ

মশার নতুন কীটনাশক প্রয়োগ শুরু করেছে ডিএনসিসি

পরের সংবাদ

ডেঙ্গু জ্বর

মেয়েদের ছুটি বাড়ল ৩১ আগস্ট পর্যন্ত

প্রকাশিত হয়েছে: আগস্ট ৯, ২০১৯ , ৬:৩৭ অপরাহ্ণ | আপডেট: আগস্ট ৯, ২০১৯, ৬:৩৭ অপরাহ্ণ

Avatar

সাউথ এশিয়ান গেমসের প্রস্তুতি ক্যাম্পে ডেঙ্গুজ্বরের প্রকোপ বেড়ে যাওয়ায় ক্রীড়াবিদদের ছুটিও বাড়িয়ে দিয়েছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)। ঈদের ছুটি ছিল ১০ থেকে ১৫ আগস্ট। ডেঙ্গুর কারণে তা বাড়িয়ে করা হয়েছে ৮ থেকে ১৬ আগস্ট। কিন্তু তিন ডিসিপ্লিনের মেয়েদের ছুটি বাড়িয়ে দেয়া হয়েছে ৩১ আগস্ট পর্যন্ত।

ডেঙ্গুর আঘাতটা বেশি ছিল ধানমন্ডি সুলতানা কামাল মহিলা ক্রীড়া কমপ্লেক্সে। সেখানে ছিল ৩ ডিসিপ্লিনের মেয়েদের ক্যাম্পে। কাবাডি, খোখো ও বাস্কেটবলের মেয়েদের আবাসন ছিল এই ক্রীড়া কমপ্লেক্সে। এই ক্যাম্প থেকে ১০ জন নারী ক্রীড়াবিদকে হাসাপাতালে ভর্তি করা হয়েছিল ডেঙ্গুতে আক্রান্ত হওয়ায়। সবাইকেই চিকিৎসার পর ছেড়ে দেয়া হয়েছে।

কিন্তু যাদের ডেঙ্গুজ্বর প্রকট ছিল এবং বেশিদিন হাসপাতালে থাকতে হয়েছিল, তাদের অনুশীলন করার মতো অবস্থায় আসতে বেশ সময়ে লাগবে। ১৬ আগস্ট ক্যাম্প শুরু হলে কিছু মেয়ে হয়তো যোগ দিতে পারবেন না পুরোপুরি সুস্থ না হওয়ায়।

তাই সবাইকে এক সঙ্গে অনুশীলন করানোর জন্য এই তিন ডিসিপ্লিনের মেয়েদের ছুটি বর্ধিত করা হয়েছে ৩১ আগস্ট পর্যন্ত। ১ সেপ্টেম্বর থেকে আবার সরগরম হয়ে উঠকে ধানমন্ডির সুলতানা কামাল মহিলা ক্রীড়া কমপ্লেক্স।

আগামী ১-১০ ডিসেম্বর নেপালের কাঠমান্ডু ও পোখারায় অনুষ্ঠিতব্য এসএ গেমসের জন্য বিওএ ১৫ টি স্থানে প্রস্তুতি ক্যাম্প করেছে।