×

জাতীয়

বঙ্গোপসাগরে জাহাজডুবি: ২১ ক্রুকে জীবিত উদ্ধার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ আগস্ট ২০১৯, ১০:১৬ পিএম

বঙ্গোপসাগরে জাহাজডুবি: ২১ ক্রুকে জীবিত উদ্ধার

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)

বঙ্গোপসাগরে জাহাজডুবি: ২১ ক্রুকে জীবিত উদ্ধার

ফাইল ছবি

বঙ্গোপসাগরে জাহাজডুবি: ২১ ক্রুকে জীবিত উদ্ধার

ফাইল ছবি

উত্তাল বঙ্গোপসাগরে আবুল খায়ের গ্রুপের মালিকানাধীন ক্লিংকারবাহী জাহাজ এমভি টিটু-১৮ ও এমভি টিটু-১৯ ডুবির ঘটনায় ২১ জন ক্রুকে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ নৌবাহিনী ও বিমান বাহিনী। নিখোঁজ ক্রুদের উদ্ধারে নৌবাহিনী জাহাজ দুর্জয়, সুরভী, শৈবাল, সোয়াডস্ টিম এবং বিমান বাহিনীর হেলিকপ্টার অভিযান অব্যাহত রেখেছে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, উত্তাল বঙ্গোপসাগরে নিমজ্জিত দুটি ক্লিংকারবাহী জাহাজের মধ্যে এমভি টিটু-১৮ থেকে ১০ জন ক্রুকে উদ্ধার করেছে বাংলাদেশ নৌবাহিনী। অন্য একটি ক্লিংকারবাহী জাহাজ এমভি টিটু-১৯ থেকে ১১ জন ক্রুকে জীবিত উদ্ধার করে বাংলাদেশ বিমান বাহিনীর ২টি হেলিকপ্টার (অড-১৩৯)। আনুমানিক সন্ধ্যা ৬টায় চট্টগ্রামস্থ বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটিঁ জহুরুল হকে উদ্ধারকৃতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। পরে তাদের আবুল খায়ের গ্রুপের কাছে হস্তান্তর করা হয়।

উদ্ধারকৃতরা হলেন- মিরসরাইয়ের শায়েস্তা খান, ফিরোজ খান, সেলিম, টাঙ্গাইলের সিদ্দিক (ইঞ্জি. ড্রাইভার), হাতিয়ার ইসহাক, সৈকত আলী, ভোলার আবদুর রহিম, ফেনীর ইকবাল হোসেন, শিবলু, ছাগলনাইয়ার আবদুর রহিম এবং মাগুরার মেহেদি।

উল্লেখ্য, সাগর প্রচণ্ড উত্তাল থাকার কারণে আজ দুপুরে সাঙ্গু গ্যাস ফিল্ড থেকে উত্তরে এমভি টিটু-১৮ নামে ক্লিংকারবাহী জাহাজ বেলা ১১টায় এবং এমভি টিটু-১৯ বিকেল ৩টায় ডুবে যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App