×

জাতীয়

ডেঙ্গু ধীরে ধীরে নিয়ন্ত্রণে এসেছে: ডা. এনামুর রহমান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ আগস্ট ২০১৯, ১০:০৫ পিএম

ডেঙ্গু ধীরে ধীরে নিয়ন্ত্রণে এসেছে: ডা. এনামুর রহমান

ছবি: সংগৃহীত

সরকার ও চিকিৎসকদের প্রচেষ্টায় ডেঙ্গু ধীরে ধীরে নিয়ন্ত্রণে এসেছে বলে মন্তব্য করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। বুধবার (৭ আগস্ট) জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ প্রাইভেট মেডিক্যাল কলেজ অ্যাসোসিয়েশন (বিপিএমসিএ) আয়োজিত ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক কর্মসূচিতে অংশ নিয়ে এ মন্তব্য করেন তিনি। ডা. এনামুর রহমান এ সংগঠনের সাধারণ সম্পাদক।

প্রতিমন্ত্রী বলেন, সরকার ও চিকিৎসকদের প্রচেষ্টায় ডেঙ্গু ধীরে ধীরে নিয়ন্ত্রণে এসেছে। সবাই যদি সবার বাসা-বাড়ি থেকে শুরু করে সব ধরণের প্রতিষ্ঠান পরিস্কার-পরিচ্ছন্ন রাখি, তাহলে গোটা দেশকে ডেঙ্গুমুক্ত করা যাবে। কর্মসূচির অংশ হিসেবে ঢাকা ও আশপাশের বেসরকারি মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা জনসচেতনতামূলক লিফলেট বিতরণ করেন।

এ কর্মসূচিতে টেলিফোনের মাধ্যমে অংশ নেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিপিএমসিএর সভাপতি এম এ মুবিন খান।

এ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, জাতীয় অধ্যাপক ডা. শায়লা খাতুন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ, বিপিএমসিএর সাবেক সভাপতি ডা. মোয়াজ্জেম হোসেন, স্বাধীনতা চিকিৎসক পরিষদের মহাসচিব ডা. এম এ আজিজ, ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালের চেয়ারম্যান পৃথী চক্রবর্তী প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App