২৪ ঘণ্টায় বরিশাল শেবা‌চি‌ম হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত ৭১ রোগী ভ‌র্তি

আগের সংবাদ

গোবিন্দগঞ্জে যাত্রীবাহী বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

পরের সংবাদ

হাইকোর্টে মিন্নির জামিন শুনানি বৃহস্পতিবার

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: আগস্ট ৬, ২০১৯ , ৪:৪১ অপরাহ্ণ

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় গ্রেপ্তার নিহতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির জামিন আবেদনের শুনানির জন্য বৃহস্পতিবার দিন ধার্য করেছেন হাইকোর্ট।

হাইকোর্টের বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ মঙ্গলবার এ আদেশ দেন।

এ সময় আদালতে মিন্নির জামিন আবেদনের পক্ষে উপস্থিত ছিলেন আইনজীবী জেড আই খান পান্না এবং তার সঙ্গে ছিলেন আইনুন নাহার সিদ্দিকা, মাক্কিয়া ফাতেমা ইসলাম ও জামিউল হক ফয়সাল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রেজাউল করিম। এছাড়া মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোরও এ সময় আদালতে উপস্থিত ছিলেন।

গতকাল সোমবার সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট জেড আই খান পান্না হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চে মিন্নির জামিন আবেদন উপস্থাপন করেন। তিনি বলেন, এটি একটি স্পর্শকাতর মামলা। মিন্নি মামলার ১ নম্বর সাক্ষী। একমাত্র প্রত্যক্ষদর্শী। অথচ তাঁকেই ঘটনার কয়েক দিন পর গ্রেপ্তার করা হলো।

তিনি বলেন, পুলিশ মূল আসামিদের দিকে নজর না দিয়ে মিন্নির দিকে নজর দিয়েছে। আসামির স্বীকারোক্তিমূলক বক্তব্যের প্রেক্ষাপটে মিন্নিকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যায় একজন। এরপর তাঁকে গ্রেপ্তার করে।

ওই সময় আদালত বলেন, মামলাটি কার্যতালিকায় আসুক।

জবাবে আইনজীবী বলেন, আসুক, আমিও চাই; পুরোপুরি শুনুন।

তখন রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল রেজাউল করিম বলেন, অ্যাটর্নি জেনারেল শুনানি করবেন। তাই আজ শুনানি না করে কার্যতালিকায় আসুক।