×

খেলা

পিঠের চোট নির্ণয়ে বিদেশ যাবেন সাইফউদ্দিন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ আগস্ট ২০১৯, ০৫:৪৯ পিএম

পিঠের চোট নির্ণয়ে বিদেশ যাবেন সাইফউদ্দিন

ফাইল ছবি

সাইফউদ্দিনের পিঠের চোট বেশ পুরনো। বেশ কয়েক বছর ধরে এ চোটের কথা বলে আসছেন তিনি। তবে চলতি বছরের শুরুতে প্রিমিয়ার লিগের সময় বিষয়টি সবার নজরে আসে। বিশ্বকাপেও এই চোট ভুগিয়েছে তাকে। ইনজেকশন নিয়েও খেলতে হয়েছে তাকে। পিঠের এই চোটের জন্য শ্রীলংকা সফরেও যেতে পারেননি তিনি। তরুণ এ অলরাউন্ডারকে এখন চিকিৎসার জন্য বিদেশি পাঠানোর প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, তার এ চোট নাকি প্রায় নয় বছর পুরনো।

সাইফউদ্দিনের চোট নিয়ে রোববার দেবাশীষ চৌধুরী বলেন, 'সাইফউদ্দিন একটা ক্রোনিক লো ব্যাক পেইনে (কোমরের ব্যথা) ভুগছে। প্রায় নয় বছর ধরে এ সমস্যাটার কথা মাঝে মধ্যেই সে আমাদের বলে আসছে। সাম্প্রতিক সময়ে তার ব্যথাটা বেড়ে যাওয়ায় মাস ছয়েক আগে আমরা পরীক্ষার মাধ্যমে নিশ্চিত হই, সে এক ধরনের ফ্যাসেট জয়েন্ট (অস্থিসন্ধির) সমস্যায় ভুগছে। এরপর চিকিৎসার অংশ হিসেবে বিশ্বকাপের আগে আমরা তার পুনর্বাসন ও ব্যবস্থাপনার চেষ্টা করি। এ চেষ্টায় পুরোপুরি সাফল্য না আসায় আমরা তাকে ইনজেকশন দেই। এতে তার ব্যথা কিছুটা কমে এবং সে খেলা চালিয়ে যেতে সমর্থ হয়।'

বিশ্বকাপ খেলে দেশে ফেরার পরই সাইফউদ্দিনের ব্যাপারে একটি সিদ্ধান্ত পৌঁছানোর চেষ্টা করে বিসিবি। সেটায় ব্যর্থ হয়েই তরুণ এ অলরাউন্ডারকে বিদেশে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান দেবাশীষ চৌধুরী, 'তার সমস্যার কারণটা বের করতে হবে। কিন্তু আমাদের দেশে সেটা নির্ণয় করা সম্ভব নয়। সে জন্য আমরা চেষ্টা করছি তাকে বাইরে কোথাও পাঠিয়ে একটা বায়োমেকানিক্যাল পরীক্ষা করানোর জন্য। কোথায় বায়োমেকানিক্যাল পরীক্ষা করানো হলে সুবিধা হবে, সেটা খোঁজ নেওয়ার জন্য আমাদের বলেছেন বিসিবি প্রধান নির্বাহী। আমরা যোগাযোগ শুরু করেছি, সপ্তাহ খানেকের মধ্যে জানতে পারব।' এ পরীক্ষার জন্য ইংল্যান্ড ও ভারতে যোগাযোগ হচ্ছে বলে জানা গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App