×

জাতীয়

ফেনীর ২ জ্যেষ্ঠ বিচারিক হাকিমকে সাক্ষ্য ও জেরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ আগস্ট ২০১৯, ০৬:০০ পিএম

ফেনীর আলোচিত মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় গতকাল রবিবার ২৭তম দিনের সাক্ষ্যগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদের আদালতে ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম শরাফ উদ্দিনের সাক্ষ্যগ্রহণ শেষে আসামিপক্ষের আইনজীবীরা তাকে জেরা করেন। একই আদালতে আরেক জ্যেষ্ঠ বিচারিক হাকিম জাকির হোসাইনকেও জেরা করেন আসামিপক্ষের আইনজীবীরা।

জেলা জজ আদালতের সরকারি কৌঁসুলি পিপি হাফেজ আহাম্মদ ও বাদীর আইনজীবী শাহজাহান সাজু জানান, আসামিপক্ষের আইনজীবীদের আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক মামুনূর রশীদ গতকাল ম্যাজিস্ট্রেটকে জেরা করার দিন ধার্য করেছিলেন। এ জন্য গতকাল অন্য কোনো সাক্ষী রাখা হয়নি। গতকাল আসামিপক্ষের সিনিয়র আইজীবী গিয়াস উদ্দিন নান্নু, কামরুল হাসান, আহসান কবির বেঙ্গল জ্যেষ্ঠ বিচারিক হাকিম জাকির হোসাইনকে জেরা করেন।

এ মামলায় মাদ্রাসাটির অধ্যক্ষ সিরাজ উদ দৌলাসহ ১২ জন হত্যার দায় স্বীকার করে বিচারিক হাকিমদের কাছে জবানবন্দি দিয়েছেন। সে জন্য দুই বিচারিক হাকিমকে সাক্ষী রাখা হয়েছে। এ মামলার ৯২ জন সাক্ষীর মধ্যে গতকাল পর্যন্ত ৭২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। গত ২৭ জুন থেকে এ মামলার সাক্ষ্য কার্যক্রম শুরু হয়। শুরুর পর থেকে প্রতি কর্মদিবসে আদালত তাদের জবানবন্দি রেকর্ড করছেন।

চলতি বছরের ২৭ মার্চ সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়নের দায়ে মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে গ্রেপ্তার করে পুলিশ। ৬ এপ্রিল ওই মাদ্রাসা কেন্দ্রে সাইক্লোন শেল্টারের ছাদে নিয়ে অধ্যক্ষের সহযোগীরা নুসরাতের শরীরে আগুন ধরিয়ে দেয়। টানা পাঁচ দিন মৃত্যুর সঙ্গে লড়ে ১০ এপ্রিল মারা যান নুসরাত জাহান রাফি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App