×

জাতীয়

ঝালকাঠিতে ২৮ ডেঙ্গু রোগী শনাক্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ আগস্ট ২০১৯, ০৯:৪৪ পিএম

ঝালকাঠিতে বাড়ছে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা। জেলায় এখন পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত ২৮ জনকে শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১৫ জন। অন্যরা বেসরকারি ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন। সবচেয়ে বেশি ডেঙ্গু আক্রান্ত হয়েছে জেলার রাজাপুর উপজেলায়। এছাড়া ঢাকা থেকে আক্রান্ত হয়ে স্থানীয় হাসপাতালে ভর্তি হয়েছেন তিনজন।

চিকিৎসকরা জানান, গত এক সপ্তাহে ঝালকাঠি সদর হাসপাতালে দুইজন, রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১২ জন এবং নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন। ঝালকাঠি সদর হাসপাতালে ডেঙ্গু আক্রান্তদের পরীক্ষা-নিরীক্ষার ব্যবস্থা থাকলেও উপজেলা পর্যায়ে সব ধরনের পরীক্ষার কোনো সুযোগ না থাকায় দুর্ভোগে পড়েছেন ডেঙ্গু আক্রান্তরা।

রাজাপুরের সোহাগ ক্লিনিকের মালিক আহসান হাবিব সোহাগ বলেন, আমাদের কাছে প্রতিদিন জ্বরে আক্রান্ত হয়ে ডেঙ্গু পরীক্ষার জন্য রোগী আসেন। আমাদের ক্লিনিকে সরকার নির্ধারিত ফি অনুযায়ী ডেঙ্গু পরীক্ষা করা হয়। এখন পর্যন্ত ১৮ জন শনাক্ত হয়েছেন। তারা বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। আমাদের ক্লিনিকেও সুচিকৎসা দেয়া হয় ডেঙ্গু রোগীদের।

সিভিল সার্জন শ্যামল কৃষ্ণ হাওলাদার বলেন, ডেঙ্গু জ্বরে আক্রান্তদের চিকিৎসা সদর হাসপাতালসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রয়েছে। পর্যাপ্ত মশারির ব্যবস্থা করা হয়েছে। গুরুতর অবস্থায় কেউ আসলে তাকে বরিশাল পাঠানো হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App