×

খেলা

শেষটা জয়ে রাঙাতে পারল না চ্যাম্পিয়ন বসুন্ধরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ আগস্ট ২০১৯, ০৯:৩০ পিএম

শেষটা জয়ে রাঙাতে পারল না চ্যাম্পিয়ন বসুন্ধরা

ছবি: সংগৃহীত

তিনটি দিনের পার্থক্য বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের ট্রফি গ্রহণের উদযাপনে এনে দিয়েছে ব্যাপক পরিবর্তন। এক কথায় নতুন চ্যাম্পিয়নরা কোনো উদযাপনই করেনি লিগের শেষ ম্যাচের পর। যতটুকু ছিল সেটা যৎসামান্যই।

আজ শনিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে চট্টগ্রাম আবাহনীর সঙ্গে লিগের শেষ ম্যাচ খেলেছে বসুন্ধরা কিংস। দুই ম্যাচ হাতে রেখে শিরোপা নিশ্চিত করা বসুন্ধরা সমর্থকদের একটাই আপসোস, জয় দিয়ে লিগটা শেষ করতে পারলো না তারা। তবে হারেনি- শেষ ম্যাচ ড্র করেছে লাল-সাদা জার্সিধারীরা।

এ ম্যাচটি হওয়ার কথা ছিল ৩১ জুলাই। তখন হলে ব্যাপক উদযাপনই করতে পারতো চ্যাম্পিয়নরা; কিন্তু খেলা পিছিয়ে আগস্ট মাসে চলে আসায় উৎসবের সব পরিকল্পনা বাতিল করে তারা। বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান বলেছেন, ‘শোকের মাস বলে আমরা কোনো উদযাপন করছি না। চ্যাম্পিয়ন হওয়ার পর ক্লাবে আমাদের যে আলোকসজ্জা করা হয়েছিল তাও খুলে ফেলা হয়েছে ৩১ জুলাই রাতে।’

১৭ মিনিটে ব্রাজিলিয়ান মার্কোসের গোলে এগিয়ে গেলেও তা ধরে রাখতে পারেনি বসুন্ধরা কিংস। পেনাল্টি থেকে ৪৪ মিনিটে সমতা আনেন চট্টগ্রাম আবাহনীর কিরগিজ ডিফেন্ডার ড্যানিয়েল। এ ড্রয়ে ২৪ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে লিগ শেষ করলো বসুন্ধরা কিংস। চট্টগ্রাম আবাহনীর পয়েন্ট ২৫। চট্টলার জায়ান্টরা লিগ শেষ করলো আটে থেকে।

শেষ ম্যাচের পর বসুন্ধরা কিংসের খেলোয়াড়-কর্মকর্তাদের হাতে চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেন বাফুফের কর্মকর্তারা। এ ম্যাচের মধ্যে দিয়ে শেষ হলো বাংলাদেশ প্রিমিয়ার লিগের এগারতম আসর। ১৮ জানুয়ারি শুরু হয়েছিল লিগ। সাড়ে ৬ মাসে শেষ হলো এবারের লিগ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App