কালের গর্ভে কাকরাইলের শত শত প্রযোজনা প্রতিষ্ঠান

আগের সংবাদ

সিনেমায় হুমায়ূন আহমেদের বৃষ্টিবিলাস

পরের সংবাদ

জেসিআই ঢাকা ওয়েস্টের উদ্যোগে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশিত হয়েছে: আগস্ট ৩, ২০১৯ , ৪:০৫ অপরাহ্ণ | আপডেট: আগস্ট ১০, ২০১৯, ৪:০৮ অপরাহ্ণ

Avatar

জেসিআই ঢাকা ওয়েস্টের উদ্যোগে চতুর্থবারের মতো অনুষ্ঠিত হলো চিত্রাঙ্কন প্রতিযোগিতা ‘ব্যাটেল অফ ব্রাশ ৪.০’। শুক্রবার রাজধানীর মিরপুর ১৪ নম্বরে পুলিশ স্টাফ কনভেনশন হলে (পিএসসি) এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

রাজধানীর ৮০টির বেশি স্কুলের ১ হাজারের বেশি সক্ষম, শারীরিক-মানসিক প্রতিবন্ধী ও সুবিধাবঞ্চিত শিশু-কিশোর একই প্লাটফর্মে এই প্রতিযোগিতায় অংশগহণ করে। এই কর্মসূচির লক্ষ্য হলো- দেশের জন্য আরও সক্রিয়, উদ্ভাবনী এবং সচেতন ভবিষ্যত প্রজন্ম তৈরি করা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেসিআই বাংলাদেশের জাতীয় রাষ্ট্রপ্রধান ইরফান ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সহ-রাষ্ট্রপ্রধান আরমান এ খান, জাতীয় সেক্রেটারি জেনারেল ইরফান হক, জাতীয় পরিচালক মেহেদী হোসেন, জেসিআই ঢাকা ওয়েস্ট স্থানীয় প্রধান আবদুল্লাহ সাফি, বিখ্যাত কার্টুনিস্ট সৈয়দ রাশাদ ইমাম তন্ময়, কার্টুনিস্ট মোরশেদ মিশু প্রমুখ।

অতিথিরা বলেন, আমাদের কাজ হলো তরুণদের নেতৃত্বের দক্ষতা, সামাজিক দায়বদ্ধতা, ফেলোশিপ এবং ইতিবাচক পরিবর্তন আনার জন্য প্রয়োজনীয় উদ্যোক্তা বিকাশের সুযোগ প্রদানের মাধ্যমে বিশ্ব সম্প্রদায়ের অগ্রগতিতে অবদান রাখা। জেসিআই ঢাকা ওয়েস্ট জেসিআই বাংলাদেশের একটি স্থানীয় অধ্যায়, যারা এমন অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশের সুবিধাবঞ্চিত শিশুদের জন্য সমান সুযোগের বিষয়ে সচেতনতা তৈরির চেষ্টা করছে।

চিত্রাঙ্কন প্রতিযোগিতার গোল্ড স্পন্সর ছিল ‘ব্যাটারি লো ইন্টারেক্টিভ’, পুরস্কারের স্পন্সর ‘অ্যাক্রোন’, সিলভার স্পন্সর ‘আরআর ক্যাবল’, ব্রোঞ্জ স্পন্সর ‘প্রোভাতী বীমা সংস্থা লিমিটেড’ এবং সমর্থণকারী অংশীদার ছিলেন ‘উন্মাদ’। গ্রুমিং পার্টনার ছিল ‘কার্টুন পিপল’ এবং লজিস্টিক পার্টনার ‘অননকর্ম বিজ্ঞানবাক্স’। প্রচারের অংশীদার ছিল ‘অ্যাড্রিচ’। এ ছাড়া মিডিয়া পার্টনার ছিল ডিবিসি নিউজ, বণিক বার্তা, সমকাল, ঢাকা ট্রিবিউন, ও রেডিও ফুর্তি।

মার্চেন্ডাইজিং অংশীদার ছিল চিজেল, ড্রিংকস পার্টনার ফ্রেশ ম্যাজেন্ডা, ডকুমেন্টেশন অংশীদার মেট্রো ওয়েডিং এবং স্বেচ্ছাসেবী অংশীদার লাইটার ইয়ুথ ফাউন্ডেশন।

জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ১৮ থেকে ৪০ বছর বয়সী তরুণ পেশাদার এবং নেতাদের একটি বিশ্বব্যাপী সংগঠন। সংস্থাটির ১২৮টির বেশি দেশে কার্যক্রম রয়েছে এবং সারা বিশ্বে এর সদস্য সংখ্যা ২ লাখের বেশি। জেসিআই সদর দফতর যুক্তরাষ্ট্রের মিসৌরির সেন্ট লুইসে অবস্থিত।