×

আন্তর্জাতিক

ক্রোয়েশিয়ায় আত্মঘাতী হামলায় নিহত ৬

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ আগস্ট ২০১৯, ০৮:৩৮ পিএম

ক্রোয়েশিয়ায় আত্মঘাতী হামলায় নিহত ৬

ছবি: সংগৃহীত

ক্রোয়েশিয়ার রাজধানী জাগরেবে শিশু-নারীসহ ছয়জনকে হত্যা করে আত্মঘাতী হয়েছেন এক ব্যক্তি। আজ শুক্রবার দেশটির পুলিশের বরাতে এ তথ্য জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

সংবাদমাধ্যমের খবরে বলা হয়, বৃহস্পতিবার (১ আগস্ট) রাজধানী শহর জাগরেবের একটি নির্জন স্থানে ১০ বছরের এক শিশু ও তিন নারীসহ ছয়জনকে গুলি করে হত্যা করে ওই সন্দেহভাজন ব্যক্তি। এরপর তাকে ধরতে পুরো রাজধানীজুড়ে চিরুনি অভিযান চালায় দেশটির নিরাপত্তা বাহিনী। পরে পালানোর পথ খুঁজে না পেয়ে শুক্রবার ভোরে ওই ব্যক্তি নিজেও আত্মহত্যা করেন।

স্থানীয় পুলিশ জানায়, বৃহস্পতিবার দিনগত রাতেই তারা মরদেহগুলো উদ্ধার করে। পরবর্তীতে সন্দেহভাজন ওই ব্যক্তিকে ধরতে অভিযান চালালে শুক্রবার ভোরে তিনি নিজেও আত্মহত্যা করেন।

ঘটনাস্থল থেকে অনাহত অবস্থায় সাত মাস বয়সী এক শিশুকেও উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, হত্যার শিকার ছয়জনের মধ্যে সন্দেহভাজন ওই ব্যক্তির সাবেক স্ত্রী ও তার বর্তমান স্বামীও রয়েছেন।

এছাড়া গুলির পূর্বে ঘটনাস্থল থেকে চিৎকারের আওয়াজ শোনা গেছে বলেও প্রত্যক্ষদর্শীদের বরাতে জানায় স্থানীয় সংবাদমাধ্যম।

জাগরেব শহরের মেয়র মিলান ব্যানডিক বলেন, এটি একটি বিচ্ছিন্ন ঘটনা, কোনো সন্ত্রাসী গোষ্ঠীর কাজ নয়। প্রাথমিকভাবে এটিকে ব্যক্তিগত দ্বন্দ্বের জেরে ঘটানো কর্মকাণ্ড বলেই মনে হচ্ছে। তাই শহরের নিরাপত্তা ব্যবস্থায় কোনো ধরনের হুমকি নেই।

শান্তির দেশ ক্রোয়েশিয়ায় এ ধরনের ঘৃণ্য অপরাধের ঘটনা খুবই বিরল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App