×

জাতীয়

প্রবীণ সাংবাদিক আতাউল হাকিম আর নেই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ জুলাই ২০১৯, ০৭:৪৮ পিএম

প্রবীণ সাংবাদিক আতাউল হাকিম আর নেই

সাংবাদিক আতাউল হাকিম

চট্টগ্রাম প্রেসক্লাব ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি প্রবীণ সাংবাদিক-লেখক আতাউল হাকিম (৬৯) মঙ্গলবার রাতে নগরীর একটি বেসরকারি ক্লিনিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। তিনি স্ত্রী, এক মেয়ে, এক ছেলে ও আত্মীয়স্বজনসহ অসংখ্য শুভানুধ্যায়ী রেখে গেছেন। আতাউল হাকিম দীর্ঘদিন ধরে বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন।

আতাউল হাকিমের জানাজা গতকাল বুধবার বেলা ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাব প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। তার জানাজায় সাংবাদিক ছাড়াও রাজনীতিবিদসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। জানাজা শেষে চট্টগ্রাম প্রেসক্লাব, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন ও চট্টগ্রাম ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের নেতারা, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের পক্ষে প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী ও কাউন্সিলর এবং বিভিন্ন সংগঠনের নেতারা পুষ্পার্ঘ অর্পণ করে তার প্রতি শেষ শ্রদ্ধা জানান। এর আগে ২ নং গেট মসজিদ গলিতে তার প্রথম জানাজা এবং বাদ আছর রাউজানের সুলতানপুর গ্রামে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

চট্টগ্রামের দৈনিক পূর্বকোণের সাবেক যুগ্ম বার্তা সম্পাদক আতাউল হাকিমের কর্মজীবন শুরু হয় দৈনিক আজাদী পত্রিকায় সাব-এডিটর হিসেবে। এ ছাড়া তিনি সাপ্তাহিক বন্দরনগরী নামে একটি পত্রিকায়ও কাজ করেন। সাংবাদিক আতাউল হাকিম লেখক হিসেবেও সুপরিচিত ছিলেন। তার লেখা চারটি বই প্রকাশিত হয়েছে। আতাউল হাকিমের মৃত্যুতে চট্টগ্রাম প্রেসক্লাব, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটি, চট্টগ্রাম ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের নেতারা পৃথক বিবৃতিতে শোক প্রকাশ করে তার আত্মার শান্তিকামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App