×

জাতীয়

নিরাপত্তারক্ষীর যৌন নিপীড়নের শিকার ৬ বছরের শিক্ষার্থী!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ জুলাই ২০১৯, ০৮:২২ পিএম

যে নিরাপত্তারক্ষীকে স্কুলের শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য নিয়োগ দেয়া হয়েছিল তার হাতেই যৌন নিপীড়নের শিকার হয়েছে এক স্কুল শিক্ষার্থী। নির্মম-পাশবিক এ ঘটনাটি ঘটেছে নগরীর পাঠানটুলি খান সাহেব সিটি করপোরেশন স্কুলে। প্রাক-প্রাথমিক শ্রেণির ৬ বছরের ওই শিশুছাত্রী পাষণ্ড নিরাপত্তারক্ষীর নিপিড়নের শিকার হয়েছে গতকাল বুধবার সকালে। এ ঘটনায় অভিভাবক ও স্থানীয়রা বিদ্যালয়ের সামনে বিক্ষোভ করেন। ঘটনার পর থেকে পলাতক অভিযুক্ত নিরাপত্তারক্ষী দীপক দে (৪২) কে গ্রেপ্তারে অভিযান চলছে বলে জানিয়েছে পুলিশ। অভিযুক্ত দীপকের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে। ইতোমধ্যেই তাকে সাময়িক বরখাস্ত করে ঘটনা তদন্তে ৩ সদস্যের তদন্ত কমিটি করেছে সিটি করপোরেশন।

পুলিশ জানায়, নগরীর ডবলমুরিং থানার পাঠানটুলি খান সাহেব সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের ভবনটিতে সকাল ৭টা থেকে ১১টা পর্যন্ত প্রাথমিকের এবং পরে মাধ্যমিক বিভাগের পাঠদান করা হয়। দীপক দুই বিভাগেই প্রহরীর দায়িত্ব পালন করেন। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে পুলিশ জানায়, গতকাল বুধবার সকাল ৭টার দিকে স্কুল ভবনের চতুর্থ তলায় চার ছাত্রীকে জড়িয়ে ধরার চেষ্টা করেন দীপক। সেখান থেকে তিন জন দৌঁড়ে চলে গেলেও প্রাক-প্রাথমিক শ্রেণির ওই ছাত্রীকে তিনি ধরে ফেলেন। পরে দীপক তার হাতে চাবি দিয়ে দ্বিতীয় তলার ক্লাস রুম খুলতে বলেন। ওই ছাত্রী ক্লাস রুম খুলতে গেলে দীপক তাকে শ্লীলতাহানির চেষ্টা করেন। ছাত্রীটি নিচে নেমে কান্না করে অন্য শিক্ষার্থীর অভিভাবকদের বিষয়টি জানালে তারা শিক্ষকদের জানান।

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া ভোরের কাগজকে বলেন, অভিযুক্ত দীপককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন কর্মদিবসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে। তিনি বলেন, এর আগে ২০১৩ সালে চুরির ঘটনায় তিনি গ্রেপ্তার হলে তাকে বরখাস্ত করা হয়। ২০১৬ সালে তিনি খালাস পেয়ে আবার চাকরিতে যোগদান করেন। এ ছাড়া তার বিরুদ্ধে বিভিন্ন সময় মৌখিকভাবে নানা অভিযোগ পাওয়া গেছে। কিন্তু লিখিত অভিযোগ না থাকায় তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া যায়নি।

ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সদীপ কুমার দাশ ভোরের কাগজকে বলেন, শিশুর শ্লীলতাহানির অভিযোগ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পৌঁছানোর আগেই তিনি পালিয়ে যান। তবে তাকে আটক করতে পুলিশের কয়েকটি টিম অভিযান শুরু করেছে। শিশুটির বাবা বাদী হয়ে মামলা দায়ের করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App