×

জাতীয়

চট্টগ্রামে ৪টি প্রতিষ্ঠানকে জরিমানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ জুলাই ২০১৯, ০৮:০৩ পিএম

ডেঙ্গু পরীক্ষায় সরকারি নির্দেশনা না মানায় চট্টগ্রামের ৪ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জেলা ও বিভাগীয় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। ডেঙ্গু পরীক্ষায় অতিরিক্ত অর্থ আদায়, অনিবন্ধিত বিদেশি ওষুধ বিক্রি ও মেয়াদোত্তীর্ণ চিপস বিক্রির অভিযোগে প্রতিষ্ঠানগুলোকে ৯৮ হাজার টাকা জরিমানা করা হয়।

নগরীর পাঁচলাইশ ও বায়েজিদ থানা এলাকায় গতকাল বুধবার বিকেলে ৩টি অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগের সহকারী পরিচালক নাসরিন আক্তার, সহকারী পরিচালক (মেট্রো) বিকাশ চন্দ্র দাস ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

নগরীর জিইসি মোড়ের লাজ ফার্মাকে মেয়াদোত্তীর্ণ প্রিঙ্কলস (চিপস) বিক্রি করায় ২০ হাজার, সরকারি ফি -এর চেয়ে বেশি মূল্যে ডেঙ্গু পরীক্ষার ফি গ্রহণ করায় অক্সিজেনের প্লাজমা ডায়াগনস্টিক সেন্টারকে ৩০ হাজার জরিমানা করা হয়েছে। এ ছাড়া অনিবন্ধিত বিদেশি ওষুধ বিক্রি ও সংরক্ষণ করায় কেয়ার এন্ড কিউর ফার্মেসিকে ৮ হাজার টাকা এবং পাঁচলাইশ গোলপাহাড় এলাকার বেসরকারি রোগ নিরূপণ কেন্দ্র সিএসসিআরকে ভোক্তার অভিযোগের প্রেক্ষিতে সরকার নির্ধারিত ডেঙ্গু পরীক্ষার ফি বেশি নেয়ায় ৪০ হাজার টাকা জরিমানা করে সতর্ক করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App