×

জাতীয়

গুজব প্রতিহত করতে শিক্ষিত সমাজের ভূমিকা রাখতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ জুলাই ২০১৯, ১০:০২ পিএম

গুজব প্রতিহত করতে শিক্ষিত সমাজের ভূমিকা রাখতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল / ফাইল ছবি

বর্তমানে সারাদেশে ছড়িয়ে পড়া গুজব প্রতিহত করতে শিক্ষিতদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। বুধবার (৩১ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদ মিলানায়তনে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।

‘সাইবার সিকিউরিটি অ্যাওয়ারনেস ফর ওমেন এম্পাওয়ারমেন্ট’ শীর্ষক এ অনুষ্ঠানের আয়োজন করে ঢাকা ইউনিভার্সিটি আইটি সোসাইটি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুলিশের ডিআইজি (সিআইডি) মো. শাহ আলম, সংগঠনের উপদেষ্টা প্রফেসর ড. মুহাইমিন-উস-সাকিব, প্রফেসর ড. মামুন-অর-রশীদ এবং ডাকসুর বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. আরিফ ইবনে আলী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা আমাদের পুলিশ বাহিনীকে ঢেলে সাজিয়েছি। তারা জনগণকে যে কোনো নিরাপত্তা দিতে সব সময় তৎপর। সাইবার সিকিউরিটি ইউনিট তেমন একটি মাধ্যম যেখানে আইটি বিষয়ে অভিজ্ঞ অনেক মেধাবী ও দক্ষ পুলিশ কর্মকর্তা রয়েছেন।

যেকোনো ধরনের গুজব প্রতিহত এবং অপরাধীকে শনাক্ত করে শাস্তির আওতায় আনতে সাইবার সিকিউরিটি ইউনিট সক্ষম বলে মন্তব্য করেন তিনি। মন্ত্রী শিক্ষার্থীদের বিপদের সময় ৯৯৯ নম্বরে ফোন করে সহযোগিতা নেওয়ার কথাও বলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App