দ্বিতীয়বারের মতো ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালালো উত্তর কোরিয়া

আগের সংবাদ

ভারতের ৪ শিল্পী বাংলাদেশে

পরের সংবাদ

জাতীয় শোক দিবস উপলক্ষে বশেমুরবিপ্রবির মাসব্যাপী কর্মসূচি

প্রকাশিত হয়েছে: জুলাই ৩১, ২০১৯ , ১২:৫১ অপরাহ্ণ | আপডেট: জুলাই ৩১, ২০১৯, ১২:৫১ অপরাহ্ণ

Avatar

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) ১৫ আগস্ট জাতীয় শোক দিবস এবং জাতীর পিতা বঙ্গবন্ধুর ৪৪ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

৩০ জুলাই (মঙ্গলবার) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মো: নুরউদ্দীন আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ কর্মসূচি ঘোষণা করা হয়। বিজ্ঞপ্তিতে উক্ত কর্মসূচিতে অংশগ্রহণের জন্য বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

বিজ্ঞপ্তি অনুসারে ১লা আগস্ট ক্যাম্পাসে কালো ব্যাচ ধারণ ও বঙ্গবন্ধুর ভাষণের মাধ্যমে কর্মসূচির সূচনা করা হবে। এছাড়া ১৫ আগস্ট সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের নেতৃত্বে টুঙ্গিপাড়ায় জাতীয় অনুষ্ঠানে অংশগ্রহণ এবং ক্যাম্পাসে বঙ্গবন্ধুর ভাষণ প্রচার করা হবে, পরবর্তীতে বাদ আসর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল, ২০ আগস্ট ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় ও ২১ আগস্ট শোক র‌্যালী, ২৭ আগস্ট বিকেলে নতুন একাডেমিক ভবনের কনফারেন্স রুমে আলোচনা সভা এবং ২৯ শে আগস্ট দুপুরে উপাচার্যের নেতৃত্বে টুঙ্গিপাড়ায় জাতির জনকের সমাধিতে শ্রদ্ধাঞ্জলী অর্পন ও বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয় স্কুল এন্ড কলেজের শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার মাধ্যমে কর্মসূচির সমাপ্তি ঘটবে।