×

জাতীয়

টঙ্গীতে তুলার গোডাউনে আগুন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জুলাই ২০১৯, ০৬:৪২ পিএম

গাজীপুরের টঙ্গীতে একটি তুলার কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে টঙ্গীর দক্ষিণ আউচপাড়া বটতলা এলাকায় পরিত্যাক্ত কাপড় (ঝুঁট) থেকে তুলা তৈরির ওই কারখানায় আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে দ্রুত সময়ের মধ্যে ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট। তবে শেষ রক্ষা হয়নি। আগুনে কারখানাটি সম্পূর্ণরূপে পুড়ে গেছে।

টঙ্গী ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. আতিকুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে টঙ্গী আউচপাড়া এলাকায় জনৈক আব্দুল হামিদের মালিকানাধীন ওয়ার্ল্ড ভিলেজ সোর্সিং লিমিটেড নামের ওই কারখানায় আগুন লাগে। খবর পেয়ে টঙ্গী ফায়ার স্টেশনের ৪টি ইউনিটের কর্মীরা গিয়ে এক ঘণ্টার চেষ্টায় আগুন নেভান।

তিনি জানান, আগুন নেভাতে গিয়ে জাহিদ (৩০) নামের কারখানার এক শ্রমিক আহত হয়েছেন। আহত জাহিদের বাড়ি গাইবান্ধা জেলায় বলে জানা গেছে। আগুনে ওই কারখানার সব ঝুট ও তুলা পুড়ে গেছে। আতিকুর রহমান আরও জানান, পরিত্যাক্ত কাপড় (ঝুঁট) থেকে তুলা তৈরির মেশিনে ঘর্ষণজনিত কারণে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। তবে তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App