×

জাতীয়

চট্টগ্রামের পটিয়ায়  বসতি গড়া ৪২ রোহিঙ্গা আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জুলাই ২০১৯, ০৭:৩৫ পিএম

মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গারা প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে দেশের সর্বত্র ছড়িয়ে পড়ছে। ছোট ছোট দলে বিভক্ত হয়ে রোহিঙ্গা পরিবারগুলো চট্টগ্রামের বিভিন্ন উপজেলা ও নগরীর বিভিন্ন এলাকায় বসবাস শুরু করেছে। ইয়াবা পাচারসহ বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়ছে তারা। এতে সামাজিক ও নিরাপত্তা সমস্যার আশঙ্কা করছেন সচেতন নগরবাসী। মাঝেমধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অভিযান চালিয়ে কিছু রোহিঙ্গাকে আটক করলেও রোহিঙ্গাদের বিস্তৃতি বন্ধ করা যাচ্ছে না।

গত সোমবার রাতে চট্টগ্রামের পটিয়ার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৪২ জন রোহিঙ্গা নাগরিককে আটক করেছে পুলিশ। তারা কক্সবাজারের বিভিন্ন অস্থায়ী রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে পটিয়ায় এসে বসবাস করছিল বলে জানিয়েছে পুলিশ। আটক রোহিঙ্গাদের মধ্যে ২১ জন পুরুষ, ১৫ জন নারী ও ছয়টি শিশু রয়েছে। আটকের পর তাদের দেয়া ঠিকানা অনুযায়ী কক্সবাজারের টেকনাফের অস্থায়ী রোহিঙ্গা ক্যাম্পে পাঠানো হয়েছে।

পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন বলেন, ক্যাম্প থেকে পালিয়ে এসে তারা হাইদগাঁও পাহাড়ে আশ্রয় নিয়েছিল। সেখানে বস্তির মতো কাঁচাঘর তুলে তারা বসবাস শুরু করেছিল। আমরা গোপন সংবাদের ভিত্তিতে তাদের আটক করে টেকনাফে পাঠিয়েছি। তারা পটিয়ায় চুরি-ছিনতাই ও অসামাজিক কর্মকাণ্ডসহ নানা অপরাধে নিজেদের জড়িয়েছিল।

ওসি আরো বলেন, রোহিঙ্গারা ক্যাম্প থেকে পালিয়ে তারা চট্টগ্রামের বিভিন্ন এলাকায় সাধারণ মানুষের সঙ্গে মিশে যাচ্ছে। তারা বিভিন্ন ধরনের অপরাধেও জড়িয়ে পড়ে। এর আগেও কয়েক দফা পটিয়া থেকে রোহিঙ্গা নাগরিক আটক করা হয়েছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App