×

আন্তর্জাতিক

লিবিয়ায় বিমান হামলায় ৫ চিকিৎসক নিহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ জুলাই ২০১৯, ০৯:৫৫ পিএম

লিবিয়ায় বিমান হামলায় ৫ চিকিৎসক নিহত

ছবি: সংগৃহীত

লিবিয়ার রাজধানী ত্রিপোলির দক্ষিণের একটি হাসপাতালে বিমান হামলায় অন্তত পাঁচজন চিকিৎসক নিহত হয়েছেন। এছাড়া বিমান হামলায় আহত হয়েছেন আরো কমপক্ষে সাতজন। আজ রোববার দেশটির জাতিসংঘ সমর্থিত সরকারের এক কর্মকর্তার বরাত দিয়ে বিবিসি এ তথ্য জানিয়েছে।
খলিফা হাফতার নেতৃত্বাধীন দেশটির সশস্ত্রগোষ্ঠী লিবীয় ন্যাশনাল আর্মি (এলএনএ) হাসপাতালে এই বিমান হামলা চালিয়েছে বলে লিবিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক মুখপাত্র জানিয়েছেন। তবে এ ব্যাপারে এলএনএ গোষ্ঠীর কোনো মন্তব্য পাওয়া যায়নি।
২০১১ সালে লিবিয়ার দীর্ঘদিনের স্বৈরশাসক মুয়াম্মার আল গাদ্দাফির পতনের পর থেকেই দেশটিতে সংঘাত চলে আসছে। জাতিসংঘ-সমর্থিত দেশটির ক্ষমতাসীন সরকারের প্রধানমন্ত্রী ফায়েজ আল-সাররাজ।
বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) বলছে, চলতি বছরের এপ্রিল থেকে এখন পর্যন্ত ফায়েজ আল-সাররাজ সরকারের বাহিনীর সঙ্গে এলএনএ গোষ্ঠীর সংঘর্ষে প্রায় ১ হাজার ১০০ মানুষের প্রাণহানি ঘটেছে।
সশস্ত্র এই গোষ্ঠীর সঙ্গে প্রতিনিয়ত সরকারি বাহিনীর সংঘর্ষের ঘটনা ঘটছে। এতে রাজধানীর আশপাশে অচলাবস্থা তৈরি হয়েছে। উভয় পক্ষই পাল্টাপাল্টি অবস্থানে বিমান হামলা পরিচালনা করে আসছে।
সূত্র: বিবিসি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App