×

পুরনো খবর

ব্যাটিংয়ে উড়ন্ত সূচনা লঙ্কানদের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ জুলাই ২০১৯, ০৮:১৭ পিএম

ব্যাটিংয়ে উড়ন্ত সূচনা লঙ্কানদের

ছবি: সংগৃহীত

বিপর্যয় কাটিয়ে মুশফিকের ব্যাটে ভর করে ২৩৮ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। প্রেমাদাসার ব্যাটিং সহায়ক উইকেটে এই রান আটকানো কঠিন। বোলাররা ভালো করলে সুযোগ তৈরির সম্ভাবনা ছিল বাংলাদেশের। তবে প্রথম ম্যাচে জয় পাওয়া শ্রীলঙ্কা দ্বিতীয় ম্যাচে রান তাড়ায় উড়ন্ত শুরু করেছে। দুই ওপেনার দারুণ শুরু করেছেন।

শ্রীলঙ্কা ১০ ওভারে কোন উইকেট না হারিয়ে তুলেছে ৬৯ রান। ওপেনার আভিস্কা ফার্নান্দো ৩৪ বলে ৪৭ রানে ব্যাট করছেন। অধিনায়ক দিমুথ করুনারত্নে ক্রিজে আছেন ১৫ রানে।

এরআগে শুরুতে ব্যাট করা বাংলাদেশ শুরুর ৬৮ রানে চার উইকেট হারায় বাংলাদেশ। সৌম্য সরকার ১১ এবং তামিম ইকবাল ১৯ রান করে ফেরেন। সাকিব আল হাসানের অভাব পূরণের দায়িত্ব পাওয়া মোহাম্মদ মিঠুন এ ম্যাচেও ব্যর্থ হন। তিনি করেন ১২ রান। এরপর মাহমুদুল্লাহ ৬ করে ফিরলে ব্যাটিং বিপর্যয় প্রকট হয় টাইগারদের।

সাব্বির রহমান এবং মোসাদ্দেক হোসেনকে সেই চাপ সামাল দিতে ব্যর্থ হন। বাংলাদেশ দল ১১৭ রানে হারায় ৬ উইকেট। সেখান থেকে মুশফিকুর রহিম এবং মেহেদি মিরাজ গড়েন ৮৪ রানের জুটি। মিরাজ ৪৩ রান করে আউট হন। সেঞ্চুরির পথে থাকা মুশফিক ৯৮ রানে অপরাজিত থাকেন। ছয়টি চার ও একটি ছক্কা মারেন তিনি। ইনিংসের শেষ ওভারের পঞ্চম বলে সিঙ্গেল না নিয়ে, বাউন্ডারির ঝুঁকি নিলে মুশি হয়তো সেঞ্চুরি পেয়ে যেতেন । মুশফিক-মিরাজ ছাড়া বাংলাদেশের আর কোন ব্যাটসম্যান বিশের ঘরে রান নিয়ে যেতে পারেননি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App