×

জাতীয়

প্রিয়া সাহার বিষয়ে ঐক্য পরিষদের সংবাদ সম্মেলন বৃহস্পতিবার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ জুলাই ২০১৯, ০৮:৫৪ পিএম

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে মিথ্যা তথ্য দেওয়া প্রিয়া সাহার বিষয়ে অবস্থান পরিষ্কার করতে সংবাদ সম্মেলন ডেকেছে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ। বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (২৩ জুলাই) পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্তের সই করা এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রিয়া সাহার বিষয়ে পরিষদের অবস্থান পরিষ্কার করা হবে। এর আগে ট্রাম্পের কাছে মিথ্যা অভিযোগ করার ঘটনার জের ধরে সমালোচনার মুখে সোমবার (২২ জুলাই) প্রিয়া সাহাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে প্রিয়া সাহা মিথ্যা অভিযোগ করেন। তিনি বলেন, ‘আমি বাংলাদেশ থেকে এসেছি। সেখানে ৩৭ মিলিয়ন (৩ কোটি ৭০ লাখ) হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান নিখোঁজ রয়েছে। এখনও সেখানে ১৮ মিলিয়ন (১ কোটি ৮০ লাখ) সংখ্যালঘু জনগণ আছে।’

‘দয়া করে আমাদের সাহায্য করুন। আমরা আমাদের দেশ ত্যাগ করতে চাই না। আমি আমার ঘর হারিয়েছি, আমার জমি নিয়ে গেছে। আমার ঘরবাড়িতে আগুন লাগিয়ে দিয়েছে। কিন্তু সেসবের কোনো বিচার নেই।’

ট্রাম্প প্রিয়া সাহাকে প্রশ্ন করেন, এসব কারা করছে? জবাবে তিনি বলেন, উগ্রবাদী মুসলিম জনগোষ্ঠী এই কাজ করছে। এ ঘটনার পর থেকেই দেশে-বিদেশে ব্যাপক সমালোচনা শুরু হয়। যদিও প্রিয়ার এ ধরনের অভিযোগের কোনো ভিত্তি নেই বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App