ফতুল্লায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিক্ষক নিহত

আগের সংবাদ

সুযোগসন্ধানীরা যেন ফায়দা লুটতে না পারে: রাষ্ট্রপতি

পরের সংবাদ

প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের বড় জয়

অনলাইন ডেস্ক

প্রকাশিত হয়েছে: জুলাই ২৩, ২০১৯ , ৭:৩১ অপরাহ্ণ

তিন ম্যাচের সিরিজ শুরুর আগে বাংলাদেশকে ভালোই বার্তা দিয়েছে প্রস্তুতি ম্যাচ। কলম্বোর পি সারা ওভালে অনুষ্ঠিত শ্রীলঙ্কান বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ৫ উইকেটের দারুণ এক জয় পেয়েছে তামিম ইকবালের নেতৃত্বাধীন দলটি।

লঙ্কানদের করা ২৮২ রানের বিশাল স্কোর তাড়া করতে নেমে ৪৮.১ ওভারেই (১১ বল হাতে রেখে) জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। মূলতঃ মিডল অর্ডারের দৃঢ়তায় জয়ের লক্ষ্যটা সহজ হয়ে যায় বাংলাদেশের জন্য। মোহাম্মদ মিঠুন আর মুশফিকুর রহীমের ব্যাটেই জয় আসে টাইগারদের।

২৬ জুলাই কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এই সিরিজে ইনজুরির কারণে খেলতে পারছেন না নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ছুটির কারণে নেই সহঃঅধিনায়ক সাকিব আল হাসানও। এ কারণে তামিম ইকবালের নেতৃত্বে শ্রীলঙ্কা পাঠানো হয়েছে দলকে।

পি সারা ওভালে প্রস্তুতি ম্যাচ দিয়ে নিজেদের ঝালিয়ে নেয়ার সুযোগ পেয়েছে বাংলাদেশ। সেই কাজটা ভালোভাবেই করতে পারলেন তামিম ইকবাল অ্যান্ড কোং। টস জিতে শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশের অধিনায়ক নিরোশান ডিকভেলা ব্যাট করার সিদ্ধান্ত নেন।

দাসুন সানাকার ৬৩ বলে অপরাজিত ৮৬ রান এবং সেনান জয়সুরিয়ার ৭৮ বলে ৫৬ রানের ওপর ভর করেই ৮ উইকেটে ২৮২ রানের বিশাল স্কোর গড়ে তোলে শ্রীলঙ্কান বোর্ড প্রেসিডেন্ট একাদশ। বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল ৯জন বোলার ব্যবহার করেন এই ম্যাচে। রুবেল হোসেন আর সৌম্য সরকার নেন ২টি করে উইকেট। তাসকিন, মোস্তাফিজ এবং ফরহাদ রেজা নেন ১টি করে উইকেট।

জবাব দিতে নেমে তামিম ইকবাল আর সৌম্য সরকার মিলে ৪৫ রানের জুটি গড়ে তোলেন। ২৪ বলে ১৩ রান করে আউট হয়ে যান সৌম্য সরকার। দলীয় ৫৮ রানের মাতায় ফিরে যান তামিম ইকবালও। তিনি করেন ৪৭ বলে ৩৭ রান।

তৃতীয় উইকেট জুটিতেই মিঠুন আর মুশফিক মিলে প্রতিরোধ গড়ে তোলেন। দু’জন মিলে ৭৩ রানের জুটি গড়ে তোলেন। ৪৬ বলে ৬ বাউন্ডারি আর ১ ছক্কায় ৫০ রান করে আউট হন মুশফিক। ১০০ বলে ৯১ রান করে আউট হয়ে যান মোহাম্মদ মিঠুন।

মাহমুদউল্লাহ রিয়াদ ৩৭ বলে করেন ৩৩ রান। ২৬ বলে ৩১ রান করে সাব্বির রহমান এবং মোসাদ্দেক হোসেন সৈকত ১০ বলে ১৫ রান করে দলের জয় নিশ্চিত করেন।