বান্ধবীর পরশে

আগের সংবাদ

লঙ্কায় সাকিবের পজিশনে কে?

পরের সংবাদ

রশিদের ভাবনাজুড়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ

খেলা ডেস্ক :

প্রকাশিত হয়েছে: জুলাই ২২, ২০১৯ , ২:৩১ অপরাহ্ণ

সদ্য সমাপ্ত দ্বাদশ বিশ্বকাপ আসরে লজ্জার ইতিহাস গড়ে দেশে ফিরেছে আফগানিস্তান ক্রিকেট দল। বিশ্বকাপের এক আসরে ৯টি ম্যাচ হেরেছে রশিদ-মুজিবরা।
এই ব্যর্থতার কারণে অধিনায়কের দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে গুলবদিন নাইবকে। এখন তিন ফরমেটে আফগান দলের নেতৃত্বে দেবেন তরুণ লেগস্পিনার রশিদ খান। দলের অন্যতম সেরা পারফরমারকে দায়িত্ব দিয়ে আগামী ২০২৩ সালের বিশ্বকাপে ভালো কিছুর আশা করছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। তবে নবনিযুক্ত অধিনায়ক জানিয়েছেন তার চোখ এখন টি-টোয়েন্টি বিশ্বকাপে।

আগামী ২০২৩ সালের বিশ্বকাপটিকে অনেক বড় চ্যালেঞ্জ উল্লেখ করে রশিদ খান বলেছেন, ২০২৩ সালের বিশ্বকাপ আমাদের জন্য অনেক বড় চ্যালেঞ্জ। আগেও বলেছি, আমাদের ট্যালেন্ট ও স্কিলের কমতি নেই। তবে আমাদের আরো উন্নতি প্রয়োজন। আমরা দেখেছি, এবারের বিশ^কাপে আমাদের প্রস্তুতি যথাযথ ছিল না।
তবে আফগানদের নতুন অধিনায়ক রশিদ এখনই ২০২৩ সালের বিশ্বকাপ নিয়ে ভাবতে রাজি নন। এর আগে বরং আগামী বছর অস্ট্রেলিয়াতে বসতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের দিকেই বেশি মনোযোগ তার। আফগানিস্তানের অধিনায়ক ও দুর্দান্ত স্পিনার রশিদের বিশ্বাস, টি-টোয়েন্টি বিশ্বকাপে সামর্থ্যরে প্রমাণ দিতে পারবে তার দল।
এ ব্যপারে তিনি বলেছেন, ২০২৩ সালের বিশ্বকাপে তো অনেক দূরে। এখন আমাদের মনোযোগ ও লক্ষ্য অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের দিকে। আমি মনে করি, আমরা দেখাতে পারব যে আমরা কত ভালো দল, দেখাতে পারব আমরা কতটুকু পারি। গত বিশ্বকাপের সঙ্গে তুলনা করলে আমরা আমাদের সেরা দলটা পাব আশা করি।
তিনি আরো বলেন, আমাদের এখন শুধু দিনকে দিন উন্নতি করতে হবে। অতীতে যত ভুল করেছি সেগুলো কমিয়ে আনতে হবে। বিশেষ করে টি-টোয়েন্টিতে সেরা একটি দল রয়েছে। তাই আমাদের সেরা প্রস্তুতিটা নিতে হবে। এ ছাড়াও বড় দলগুলোর বিপক্ষে বেশি বেশি ম্যাচ খেলার ইচ্ছা প্রকাশ করেন আফগান অধিনায়ক রশিদ খান।
তিনি বলেন, আমি মনে করি বড় দলগুলোর বিপক্ষে যত বেশি খেলব, আমাদের উন্নতি তত হবে। তাদের বিপক্ষে যত খেলব, সিরিজে মুখোমুখি হব, আমাদের ক্রিকেট তত উন্নত হবে।

বিষয়: