সোমালিয়ায় হোটেলে বোমা হামলায় নিহত ১৭

আগের সংবাদ

আদালতে রিশান ফরাজীর দোষ স্বীকার

পরের সংবাদ

মঙ্গলবার থেকে বিএনপির ত্রাণ বিতরণ শুরু

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: July 22, 2019 , 9:54 pm

দেশে বন্যাকবলিত জেলাগুলোতে আগামীকাল মঙ্গলবার থেকে ত্রাণ বিতরণ শুরু করবে বিএনপি। আজ সোমবার বিকেলে গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় ত্রাণ কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে ত্রাণ কমিটির প্রধান বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান।

টুকু বলেন, আজ আমাদের কেন্দ্রীয় ত্রাণ কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়েছে। আগামীকাল (মঙ্গলবার) থেকে আমরা ত্রাণ বিতরণ শুরু করব। প্রত্যেক জেলায় আমরা ত্রাণ বিতরণ করব। বিশেষ করে বন্যায় বেশি ক্ষতিগ্রস্ত জেলাগুলোতে আমরা এ কার্যক্রম পরিচালনা করব। জেলার নেতারা এসব ত্রাণসামগ্রী বিতরণ করবেন। সেখানে আমাদের মেডিকেল টিম যাবে, আমরা মেডিকেল ক্যাম্পও করব।

তিনি বলেন, ত্রাণকার্যক্রম পরিচালনার জন্য প্রত্যেকটা বিভাগে কমিটি গঠন হয়েছে। যুগ্ম মহাসচিব ও সাংগঠনিক সম্পাদকরা এসব কমিটি পরিচালনা করবেন। জেলা পর্যায়ে কমিটি গঠন হয়েছে।

বন্যা মোকাবিলায় সরকারের সঙ্গে মিলেমিশে কাজ করবেন কি-না বা অভিজ্ঞতা সরকারের সঙ্গে শেয়ার করবেন কি-না, এমন প্রশ্নে টুকু বলেন, ‘এ সরকারের ওই রকম ভিত্তি নেই যে তারা বিরোধী দলকে সঙ্গে নিয়ে কাজ করবে। তারা তো আমাদের কোনো প্রোগ্রামই করতে দেয় না। আমরা আমাদের মতো করে জনগণের পাশে থাকব।’

তিনি আরও বলেন, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় এসব কার্যক্রম পরিচালিত হবে।

সংবাদ ব্রিফিংয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, বরকত উল্লাহ বুলু, মো. শাজাহান, উপদেষ্টা পরিষদের সদস্য জয়নুল আবদীন ফারুক, যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন, বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবীর খান প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে অনুষ্ঠিত ত্রাণ কমিটির বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।