ইরানে মার্কিন গোয়েন্দা সংস্থার ১৭ গুপ্তচর আটক

আগের সংবাদ

শ্রীনগরে ছেলের হাতে পিতা খুন

পরের সংবাদ

বিপিএলে মরগান

প্রকাশিত হয়েছে: জুলাই ২২, ২০১৯ , ৩:১৩ অপরাহ্ণ | আপডেট: জুলাই ২২, ২০১৯, ৩:১৩ অপরাহ্ণ

Avatar

দেশের জনপ্রিয় ক্রিকেট লিগ বিপিএলের সপ্তম আসর বসবে আগামী ডিসেম্বরে। তবে এরই মধ্যে নিজেদের দল গোছানোর কাজ শুরু করে দিয়েছে ফ্র্যাঞ্চাইজি দলগুলো। এই আসরকে সামনে রেখে প্রতিটি দল সরাসরি দুজন বিদেশি খেলোয়াড়ের সঙ্গে চুক্তি করতে পারবে। তাই অজি তারকা শেন ওয়াটসনকে দলে টেনে খুলনা টাইটান্স তারকা বহুল বিপিএলের আভাস দেন। এরপরই ঢাকা ডায়নামাইটস দলে ভেড়ায় ডেভিড মিলারকে। গতকাল সাকিবের দল ঢাকা ডায়নামাইটস বিপিএল ভক্তদের আরও বড় চমক দিয়েছে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের সপ্তম আসরে সাকিবের সঙ্গে খেলবেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মরগান।
বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা ডায়নামাইটসের প্রধান নির্বাহী ওবায়েদ নাজিম। এ ছাড়াও জানা গেছে প্রোটিয়া ব্যাটিং অলরাউন্ডার জেপি ডুমিনি বিপিএলে রাজশাহী কিংসে হয়ে খেলবেন। তার যোগ দেয়ার বিষয়টি নিশ্চিত করে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে পোস্ট দিয়েছে কিংস কর্তৃপক্ষ।
মরগানের নেতৃত্বেই নিজেদের ক্রিকেট ইতিহাসের প্রথম বিশ্বকাপ শিরোপা ঘরে তুলেছে ইংল্যান্ড। বিশ্বকাপ জয়ের এ নায়ক বিপিএলে প্রথমবারের মতো খেলতে আসছেন। তবে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে তিনি একেবারে নতুন মুখ নন। ২০১৪ সালে ঢাকা প্রিমিয়ার লিগে লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে খেলেছিলেন তিনি।
বিপিএলে মরগানের আগমনে দেশের ক্রিকেট ভক্তদের মধ্যে অবশ্যই বাড়তি উত্তেজনা দেখা যাবে। ইংলিশ অধিনায়ককে দলে নেয়ার বিষয়টি নিশ্চিত করে ডায়নামাইটসের প্রধান নির্বাহী নিজাম বলেন, সংক্ষিপ্ত সংস্করণের ক্রিকেটে তার অভিজ্ঞতা অনেক। সে জন্য বিপিএলের আগামী আসরের জন্য তাকে দলে নেয়া হয়েছে। আশা করছি পুরো মৌসুম তিনি ঢাকার হয়ে খেলতে পারবেন।
তবে ঢাকার নেতৃত্বে মরগানকে দেখা যাবে কিনা তা এখনও নিশ্চিত নয়। কারণ দলটির নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। মরগান দলে যোগ দেয়ায় অধিনায়কত্বে কোনো পরিবর্তন আসবে কিনা এমন প্রশ্নের জবাবে নাজিম বলেন, অধিনায়কত্ব নিয়ে আমরা পরে ভাববো। আপনারা জানেন যে, দলকে নেতৃত্ব দেয়ার জন্য সাকিব আছেন। তিনি অনেকদিন থেকেই দলকে নেতৃত্ব দিয়ে আসছেন।
সাকিবের নেতৃত্বেই ২০১৬ সালে প্রথমবারের মতো বিপিএলের শিরোপা জেতার স্বাদ পায় ঢাকা ডায়নামাইটস। তবে বিগত দুই আসরে তার নেতৃত্বে ফাইনাল খেলেও শিরোপা জিততে পারেনি দলটি।
এ ছাড়া, দ্বাদশ বিশ্বকাপের পরই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন প্রোটিয়ার জেপি ডুমিনি। এই সুযোগে তাকে নিজেদের দলে ভিড়িয়েছে রাজশাহী কিংস। ৩৫ বছর বয়সী ডুমিনি একজন বাঁ-হাতি ব্যাটসম্যান, কার্যকর স্পিনার ও দুর্দান্ত ফিল্ডার, যিনি ১৪ বছর দক্ষিণ আফ্রিকার হয়ে খেলেছেন। তাছাড়া ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেটেও তার অভিজ্ঞতা অনেক। ডুমিনিকে দলে আনার বিষয়ে রাজশাহী তাদের ফেসবুক পেজে লিখেছে, রাজশাহী গর্বিত যে দক্ষিণ আফ্রিকা দলের অলরাউন্ডার জেপি ডুমিনি এখন থেকে একজন কিং। ডুমিনি একজন চমৎকার বাঁ-হাতি ব্যাটসম্যান, কার্যকরী স্পিনার এবং সুদক্ষ ফিল্ডার।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা