শিল্পী সংকট মেটাতে নতুন মুখ

আগের সংবাদ

২০ বছর পর তারা কোথায়?

পরের সংবাদ

ছুটিতে ধোনি

প্রকাশিত হয়েছে: জুলাই ২১, ২০১৯ , ৩:১০ অপরাহ্ণ | আপডেট: জুলাই ২১, ২০১৯, ৩:১০ অপরাহ্ণ

Avatar

ভারতের হয়ে এক সময় মাঠ দাপিয়ে বেড়াতেন মহেন্দ্র সিং ধোনি। তবে ভারতকে ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানো এ উইকেটরক্ষক ব্যাটসম্যানকে নিয়ে ইদানীং বেশ সমালোচনা চলছে। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে ধোনি থাকবেন না, এমন খবর চাউর হওয়ার পর তার ভক্তরা ভেবেছিল হয়তো আর খেলবে না ভারতের এ সাবেক অধিনায়ক। তবে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) পরিষ্কার জানিয়ে দিয়েছে এখনই অবসর নিচ্ছে না ধোনি। ওয়েস্ট ইন্ডিজ সফরে না থাকার খবরটি পুরোপুরি সত্যি। কারণ আর্মি প্যারা রেজিমেন্ট ট্রেনিংয়ে অংশ নিতে আগামী দুই মাসের জন্য ছুটি চেয়ে নিয়েছেন তিনি।
ক্রিকেট খেলার পাশাপাশি সেনাবাহিনীর সঙ্গে ধোনির সম্পর্কটা বেশ পুরনো। ভারতের সেনাবাহিনীর প্যারাসুট রেজিমেন্টের সম্মানসূচক লেফটেন্যান্ট কর্নেল পদ পেয়েছিলেন তিনি। এবার দ্বাদশ বিশ^কাপ শুরুর আগেই তিনি কথা দিয়েছেন, এ রেজিমেন্টের ট্রেনিংয়ে অংশ নেবেন। তাই জাতীয় দলের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজে যাওয়া হবে না তার। আগামী ৩ আগস্ট তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শুরু হবে বিরাট কোহলিদের ক্যারিবীয় সফর। পরে ৩০ আগস্ট পর্যন্ত ৩টি ওয়ানডে ও ২টি টেস্টে স্বাগতিকদের বিপক্ষে লড়বে ভারত। সিরিজকে সামনে রেখে আজ ক্যারিবীয় সফরের স্কোয়াড ঘোষণা করবে এম এস কে প্রসাদের নেতৃত্বাধীন বিসিসিআই নির্বাচক প্যানেল। এই স্কোয়াডে ধোনি থাকবে কিনা এ নিয়ে নানা জল্পনা-কল্পনায় বিভোর ছিল ভারতীয় ক্রিকেট ভক্ত-সমর্থকরা। তবে স্কোয়াড ঘোষণার আগেই ধোনি-বিষয়ক ধোঁয়াশা দূর করেছে বিসিসিআইয়ের এক শীর্ষ কর্মকর্তা।
তিনি বলেছেন, আমরা ধোনির ব্যাপারে বিষয়টা পরিষ্কার করে জানাতে চাই। সে এখনই ক্রিকেট থেকে অবসর নিচ্ছে না। আপাতত প্যারামিলিটারি রেজিমেন্টে নিজের দায়িত্ব পালনের জন্য সে দুই মাসের ছুটি চেয়ে নিয়েছে। আমরা তার এ সিদ্ধান্ত নির্বাচক প্যানেলেও জানিয়েছি। তারাও বিষয়টি মাথায় রেখেই দল ঘোষণা করবেন।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা