ঘুষের মামলায় ডিআইজি মিজান গ্রেপ্তার

আগের সংবাদ

চাঁদপুরে গলা কেটে শিক্ষিকাকে হত্যা

পরের সংবাদ

দ্বিতীয় ম্যাচেও আফগানদের কাছে বাংলাদেশ ‘এ’ দলের হার

প্রকাশিত হয়েছে: জুলাই ২১, ২০১৯ , ৭:১৫ অপরাহ্ণ | আপডেট: জুলাই ২১, ২০১৯, ৭:১৫ অপরাহ্ণ

কাগজ প্রতিবেদক

চট্টগ্রামে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচেও হেরেছে বাংলাদেশ ‘এ’ দল। আফগানিস্তান ‘এ’ দলের কাছে ৪ উইকেটে হেরে বাংলাদেশ পাঁচ ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানের পিছিয়ে গেছে। ফলে সিরিজ জিততে হলে বাকি তিন ম্যাচ জিততে হবে বাংলাদেশ ‘এ’ দলকে। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে ৯ উইকেটে ২৭৮ রান জড়ো করে বাংলাদেশ। জবাবে পাঁচ বল হাতে রেখে জয় তুলে নেয় আফগানিস্তান।

২৭৯ রানে টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয় নি আফগানদের। দলীয় ২৮ রানে রহমতউল্লাহ গারবাজের উইকেট হারায় তারা। দ্বিতীয় উইকেটে ৬৬ রান যোগ করেন ইব্রাহিম জাদরান ও উসমান ঘানি। ২৬ রান করে রান আউট হন উসমান। এরপর নিয়মিত বিরতিতে উইকেটে হারাতে থাকে আফগানরা। নাসির জামাল ১১, দারউইশ রাসুল ৭ ও করিম জানাত ২৪ রান করে অাউট হন। কিন্তু এক প্রান্ত আগলে রেখে ঠিকই সেঞ্চুরি তুলে নেন ওপেনার ইব্রাহিম।

দলীয় ২৪৪ রানেরর মাথায় ব্যক্তিগত ১২৭ রান করে আউট হন তিনি। ৭টি চার ও ৭টি ছয়ে সাজানো ছিল তার ইনিংসটি। মূলত তার এই সেঞ্চুরি আফগানদের জয়ের ভিত গড়ে দেয়। এরপর সারাফউদ্দিন আশরাফ ও ফজল নিয়জাই জয়ের বাকি কাজটুকু সারেন। সারাফউদ্দিন ৩৬ ও ফজল ১৫ রানে অপরাজিত ছিলেন। বাংলাদেশের শফিউল ইসলাম ২টি এবং আবু জায়েদ, আবু হায়দার ও সাব্বির রহমান ১টি করে উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশের উদ্বোধনী জুটিতে ৫৬ রান যোগ করেন ইমরুল কায়েস ও এনামুল হক। শ্রীলঙ্কা সফরে জাতীয় দলে ডাক পাওয়া এনামুল ২৬ রান করে আউট হন। ইমরুল ফিরেন ৪০ রানে। তৃতীয় উইকেট জুটিতে অধিনায়ক মোহাম্মদ মিঠুন ও মোহাম্মদ নাঈমের ব্যাট থেকে আসে ৯৭ রান। নাইম ৪৯ রানে সাজঘরে ফেরত যান।

মিঠুন দলীয় ২১৮ রানের মাথায় ৮৫ রান কনে বিদায় নেন। এরপর অবশ্য সাব্বির রহমান ছাড়া আর কেউ রানের দেখা পাননি। সাব্বিরের ব্যাট থেকে আসে ৩৫ রান। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৭৮ রান করে বাংলাদেশ ‘এ’ দল। আফগানিস্তানের করিম ও ফজল ৩টি এবং সারাফউদ্দিন ও সাঈদ সিরজাদ ১টি করে উইকেটে নেন।