প্রিয়া সাহার বক্তব্যে আমরাই ডিজিটাল বাংলাদেশের নিন্দা

আগের সংবাদ

দেশ ছেড়ে অস্ট্রেলিয়া চলে যাচ্ছেন মালিঙ্গা

পরের সংবাদ

আগস্টে খুলবে মালয়েশিয়ার শ্রমবাজার: প্রবাসী কল্যাণ মন্ত্রী

প্রকাশিত হয়েছে: জুলাই ২০, ২০১৯ , ৯:৩৮ অপরাহ্ণ | আপডেট: জুলাই ২০, ২০১৯, ৯:৩৮ অপরাহ্ণ

কাগজ প্রতিবেদক

প্রবাসী কল্যাণ ও কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, আগামী মাসের (আগস্ট) মধ্যে মালয়েশিয়ার শ্রমবাজার উন্মুক্ত হয়ে যাবে। সেখানে নতুন শ্রমিক যাওয়াও শুরু হবে। এ ব্যাপারে মালয়েশিয়া সরকারের সঙ্গে কথা হয়েছে এবং প্রথম ধাপের কাজ শেষ হয়েছে। শনিবার (২০ জুলাই) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

অবৈধভাবে বিদেশ পাড়ি দেওবার বিষয়ে এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এটা নিয়ে আমরা খুব আতঙ্কিত। আমার প্রথম কাজই হবে তাদের ধরা, যারা অবৈধভাবে বিদেশে লোক পাঠান। তিনি আরো বলেন, আমি চাই-না আমাদের দেশের কোনো মানুষ অবৈধভাবে বিদেশ যাওয়ার সময় মারা যাক। এমন মৃত্যুকে মৃত্যু না বলে মার্ডার হিসেবে উল্লেখ করে দালালদের ব্যাপারে সজাগ থেকে তাদের আইনের হাতে সোপর্দ করতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

মন্ত্রী মধ্যপ্রাচ্যে নারী শ্রমিক নির্যাতনের বিষয়ে বলেন, এখান থেকে যারা মধ্যপ্রাচ্যে যান, তারা একা হয়ে পড়েন। ভাষাগত কারণে অনেক সময় সমস্যার সৃষ্টি হয়। যে কারণে অনেকে দেশে ফিরে আসার জন্য নির্যাতনের কথা বলেন। আগামীতে প্রশিক্ষণের মাধ্যমে নারী শ্রমিকদের পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। এর আগে মন্ত্রী বেলা ১২টায় জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতি পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান এবং তার রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাতে অংশ নেন। পরে মন্ত্রী বঙ্গবন্ধু ভবনে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লেখেন ও স্বাক্ষর করেন।

এ সময় তার সঙ্গে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক মন্ত্রণালয়ের ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী জুলহাস, যুগ্ম-সচিব জাহিদ হোসেন, মোজাফ্ফর হোসেন, বোয়েসেলের নির্বাহী পরিচালক মরন কুমার চক্রবর্তী, বায়রার সভাপতি বেনজির আহম্মেদ, মহাসচিব শামীম আহমেদ চৌধুরী নোমান, গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ইলিয়াস হোসেন, সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শামীম আহমদ শামীম, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফতাব আলী মিয়া, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইব্রাহীম আলী, সাধারণ সম্পাদক কিবরিয়া হেলাল, জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও উপজেলা চেয়ারম্যান কামাল আহম্মেদ প্রমুখ উপস্থিত ছিলেন।