×

জাতীয়

ডেঙ্গু এখন চিন্তার বিষয়: স্বরাষ্ট্রমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জুলাই ২০১৯, ০৭:৫৬ পিএম

ডেঙ্গু এখন চিন্তার বিষয়: স্বরাষ্ট্রমন্ত্রী

শোভাযাত্রা কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল/ছবি: সংগৃহীত

জনগণকে সঙ্গে নিয়ে ডেঙ্গু প্রতিরোধে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, এডিস মশা নিধনে সরকারের সব প্রচেষ্টা অব্যাহত থাকবে।

ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে জনসচেতনতা তৈরির উদ্দেশ্যে আয়োজিত শোভাযাত্রা কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আজ শুক্রবার ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার উদ্যোগে রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ে এ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

শোভাযাত্রায় স্বরাষ্ট্রন্ত্রী বলেন, 'বর্তমান সময়ে ডেঙ্গুর প্রকোপ সবচেয়ে বেশি। এই ডেঙ্গু বহনকারী এডিস মশা নিধনে সরকারের সব ধরনের প্রচেষ্টা অব্যাহত থাকবে। ২০০০ সালের প্রথম দিক থেকেই এ রোগের সঙ্গে আমাদের পরিচয়। আগে এটি নিয়ে আমরা তেমন একটা চিন্তিত ছিলাম না। কিন্তু এবার চিন্তার বিষয় আছে। বৃষ্টিতে কোথাও পানি জমে থাকলে এই মশা সহজে বিস্তার লাভ করে।'

তিনি বলেন, 'সব ধরনের প্রচেষ্টা চলছে। যতদিন ডেঙ্গু সম্পূর্ণ নিধন করা যাচ্ছে না ততদিন কর্মসূচি অব্যাহত রাখব।' সতর্ক থাকার পাশাপাশি, উদ্ভূত পরিস্থিতিতে সবাইকে সহায়তার আহ্বান জানান তিনি।

শোভাযাত্রায় ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম ঢাকা উত্তর সিটি করপোরেশনের মশক নিয়ন্ত্রণ ও পরিচ্ছন্নতা বিভাগের সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিলের কথা জানান।

এ সময় অন্যদের মধ্যে সাংসদ আসলামুল হক, সাদেক খান, পঙ্কজ দেবনাথ, ডিএনসিসির প্যানেল মেয়র আলেয়া সারোয়ার ডেইজি, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ, গবেষক ও কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ, মশা বিশেষজ্ঞ ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. কবিরুল বাশার প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়া সাবেক ও বর্তমান ক্রিকেটার, অভিনেতা-অভিনেত্রী, বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরসহ সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা এবং আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা শোভাযাত্রায় অংশ নেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App