এরশাদ নেই, জাতীয় পার্টি থাকবে কি?

আগের সংবাদ

লন্ডন পৌঁছেছেন প্রধানমন্ত্রী

পরের সংবাদ

শ্রীলঙ্কাই শেষ বিদেশ সফর: মাশরাফি

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: জুলাই ১৯, ২০১৯ , ৯:২৭ অপরাহ্ণ

২০১৯ বিশ্বকাপ শুরুর আগে থেকেই এই এক প্রশ্ন শুনতে হচ্ছে মাশরাফিকে ‘কবে অবসর নিচ্ছেন?’। সেমিফাইনালের আগেই বিদায় নিশ্চিত হওয়ার পর তার অবসর নিয়ে গুঞ্জনের আগুনে যেন ঘি পড়লো। যদিও বিশ্বকাপ মিশন শেষে তিনি জানিয়ে দিয়েছিলেন, দেশে ফিরে সিদ্ধান্ত জানাবেন। দেশে ফিরে ‘অবসর নিয়ে এখনই ভাবছেন না’ বলেই জানিয়েছিলেন টাইগার দলপতি।

তবে আসন্ন শ্রীলঙ্কা সফর দিয়ে বিদেশ সফরকে ‘বিদায়’ জানানোর সিদ্ধান্ত জানিয়ে দিলেন মাশরাফি বিন মর্তুজা। অর্থাৎ, এটাই তার শেষ বিদেশ সফর। তবে আপাতত এসব মাথায় না নিয়ে সফর নিয়েই ভাবছেন তিনি। শ্রীলঙ্কা থেকে ফিরে শেষে অবসর নিয়ে চিন্তা করবেন বলেও জানালেন।

শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে আজ শুক্রবার মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, ‘এটা (অবসর) নিয়ে এখন চিন্তা করছি না। ওখানে (শ্রীলঙ্কায়) খেলতে যাচ্ছি এটাই চিন্তা করছি। তবে আমি বলবো এটাই শেষ বিদেশ সফর। এরপর বেশি ওয়ানডে ম্যাচ নাই। খেলে আসার পর চিন্তা করবো। এটা আপনাদের কাছে নিউজ কিন্তু আমার কাছে চিন্তা করার বিষয়।’

শ্রীলঙ্কা সফরের তিন ওয়ানডে ম্যাচ খেলতে আগামী ২০ জুলাই দেশ ছাড়বে টাইগাররা। তবে সিরিজ শুরুর আগে ২৩ জুলাই কলম্বোয় একটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে মাশরাফিবাহিনী। ২৬ জুলাই অনুষ্ঠিত হবে প্রথম ওয়ানডে। পরের দুটি ওডিআই যথাক্রমে ২৮ ও ৩১ জুলাই। প্রতিটি ম্যাচই কলম্বোতে গড়াবে। আর ১ আগস্ট দেশের উদ্দেশ্যে প্লেনে উঠবেন ক্রিকেটাররা।