চট্টগ্রামে ভয়াবহ জানজট

আগের সংবাদ

ইরানের ড্রোন ভূপাতিত করার দাবি যুক্তরাষ্ট্রের

পরের সংবাদ

অপেক্ষা পুলিশের অনুমতি

চট্টগ্রামে কাল বিএনপির সমাবেশ

চট্টগ্রাম অফিস :

প্রকাশিত হয়েছে: জুলাই ১৯, ২০১৯ , ১:৩৩ অপরাহ্ণ

খালেদা জিয়ার মুক্তির দাবিতে চট্টগ্রামে আগামীকাল শনিবার বিভাগীয় সমাবেশের ডাক দিয়েছে বিএনপি। নগরীর লালদীঘির পাড়ে জেলা পরিষদ চত্বরে অথবা কাজীর দেউড়ি মোড়ে এই সমাবেশ করতে পুলিশের অনুমতি চেয়েছে বিএনপি। তবে গতকাল পর্যন্ত পুলিশের অনুমতি পায়নি দলটি। যেহেতু (গতকাল বৃহস্পতিবার) বরিশালে বিএনপিকে সমাবেশের অনুমতি দেয়া হয়েছে। তাই চট্টগ্রামের ব্যাপারেও আশাবাদী বিএনপি নেতারা।
গতকাল দুপুরে চট্টগ্রাম মহানগর এবং উত্তর ও দক্ষিণ জেলা বিএনপির পক্ষ থেকে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিভাগীয় সমাবেশের প্রস্তুতি জানানো হয়। লিখিত বক্তব্যে মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেন, আমরা আমাদের নেত্রী খালেদা জিয়ার মুক্তির আন্দোলন শান্তিপূর্ণভাবে চালিয়ে যাব। আমরা আশা করছি, প্রশাসন আমাদের শাস্তিপূর্ণ সমাবেশ সফল করতে সহযোগিতা করবে।
তিনি বলেন ‘লালদীঘির মাঠে বন বিভাগের বৃক্ষমেলা চলছে। সে জন্য সেখানে আমরা সমাবেশ করতে পারছি না। বাকি যে দুটি ভেন্যু আমরা নির্ধারণ করেছি, সেগুলো আমাদের লোক সমাগমের জন্য পর্যাপ্ত নয়। তারপরও আমরা সেগুলো নির্ধারণ করেছি এবং আশা করছি, পুলিশ আমাদের অনুমতি দেবে।’ যদি পুলিশ সমাবেশের অনুমতি না দেয়, এমন আশঙ্কার জবাবে শাহাদাত হোসেন বলেন, যেহেতু পুলিশ, বরিশালে সমাবেশের অনুমতি দিয়েছে, তাই আশা করি আমরাও পাব।’ অনুমতি পেলে অতীতের মতো সুশৃঙ্খলভাবে সমাবেশ করা হবে বলেও জানান শাহাদাত।
সংবাদ সম্মেলনে নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, ‘আমরা গত ৪ জুলাই সমাবেশের অনুমতি চেয়ে আবেদন জমা দিয়েছি। কয়েকদিন আগে ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার আমেনা বেগমের সঙ্গে দেখা করেছি। কিন্তু পুলিশ এখনো সমাবেশের অনুমতির বিষয়টি জানায়নি। আশা করছি, পুলিশ আমাদের অনুমতি দেবে। পুলিশের বাধায় সমাবেশের প্রচার চালাতে না পারার অভিযোগও করেন বিএনপি নেতা বক্কর।