মশার ভয়ে ওখানে যাচ্ছি না: অর্থমন্ত্রী

আগের সংবাদ

ক্রিকেট কোনো খেলা নয়: রাশিয়া

পরের সংবাদ

শনিবার থেকে অনূর্ধ্ব-১৬ জাতীয় নারী ফুটবলের চূড়ান্ত পর্ব

প্রকাশিত হয়েছে: জুলাই ১৮, ২০১৯ , ১০:৩৪ অপরাহ্ণ | আপডেট: জুলাই ১৮, ২০১৯, ১০:৩৪ অপরাহ্ণ

Avatar

ময়মনসিংহ ও রাঙ্গামাটি ম্যাচ দিয়ে শনিবার কমলাপুর শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তাফা কামাল স্টেডিয়ামে শুরু হচ্ছে বাফুফে-ইউনিসেফ অনুর্ধ-১৬ জাতীয় নারী ফুুটবল চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্ব। টুর্নামেন্ট হলেও এটাকে প্রতিভা অন্বেষণ কর্মসূচির অংশ হিসেবে নিয়েছে বলছে বাফুফে। কারণ টুর্নামেন্ট থেকে খেলোয়াড় বাছাই করে প্রশিক্ষণ দিবে পৃষ্ঠপোষক ইউনিসেফ।

৩৯টি জেলা ৬ গ্রুপে ভাগ হয়ে আঞ্চলিক পর্ব খেলেছে। আঞ্চলিক চ্যাম্পিয়ন ও দুটি সেরা রানার্সআপ-এই আট দল চূড়ান্ত পর্বে দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে। ‘ক’ গ্রুপের দলগুলো হচ্ছে- ময়মনসিংহ, লালমনিরহাট, গোপালগঞ্জ ও রাঙ্গামাটি এবং ‘খ’ গ্রুপের দল মাগুরা, খাগড়াছড়ি, রাজশাহী ও নারায়ণগঞ্জ।

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল প্রাইজমানি পাবে ৫০ ও ২৫ হাজার টাকা। বাছাই করা খেলোয়াড়দের দীর্ঘমেয়াদী প্রশিক্ষণ দেয়া হবে। আঞ্চলিক পর্ব দেখে ইতোমধ্যে বেশ কিছু ফুটবলার তিন ক্যাটাগরিতে বাছাই করেছেন জাতীয় নারী ফুটবল দলের প্রধান কোচ গোলাম রব্বানী ছোটন ও সহকারি কোচ মাহবুবুর রহমান লিটু।

বাছাইকৃতদের ২ মাসের প্রশিক্ষণ ক্যাম্প করা হবে। সেখান থেকে আরেকবার বাছাই করে বয়সভিত্তিক জাতীয় দলে খেলার জন্য সুযোগ দেয়া হবে। তবে মূল বাছাইয়ে যারা বাদ পড়লেও হতাশ হওয়ার কিছু থাকবে না এই কিশোরীদের। কারণ বাফুফের বিবেচনায় থাকবে তারাও।

আজ বৃহস্পতিবার বাফুফে ভবনে চূড়ান্ত পর্ব উপলক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে বাফুফে নারী ফুটবল কমিটি চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ বিস্তারিত উপস্থাপন করেন।

এতে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক ইউনিসেফে কমিউনিকেশন, এ্যাডভোকেসি অ্যান্ড পার্টনারশিপ সেকশন অফিসার ইফতেখার আহমেদ চৌধুরী ও বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ।