খুলনায় হত্যা ও ধর্ষণ মামলায় ৫ জনের ফাঁসি

আগের সংবাদ

আড়াই বছর আগের অবস্থানে সূচক

পরের সংবাদ

কলাপাড়ায় আশ্রয়নেয়া ভারতীয় জেলেদের ফিরিয়ে দিয়েছেন সরকার

প্রকাশিত হয়েছে: জুলাই ১৬, ২০১৯ , ৩:৩৩ অপরাহ্ণ | আপডেট: জুলাই ১৬, ২০১৯, ৩:৩৩ অপরাহ্ণ

Avatar

বাংলাদেশ সরকারের আতিথিয়তা ও আন্তরিকতায় সন্তোষ প্রকাশ করেছেন ভারতীয় আশ্রয়কৃত জেলেরা। পটুয়াখালীর কলাপাড়ার পায়রা বন্দর কোষ্টগার্ডের আশ্রয়ে থাকা ৩২ টি ট্রলারের ৫১৬ ভারতীয় জেলেকে গতকাল ভোর রাত ৩ টার দিকে ভারতীয় কোষ্টগার্ডের হাতে হস্তান্তরের জন্য রওনা দিয়েছে কোষ্টগার্ডের দুটি জাহাজ। কলাপাড়া থেকে প্রায় ৩৩৩ কিলোমিটার দূরে ভারতীয় জলসীমায় ভারতীয় কোষ্টগার্ডের হাতে তাদের হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবর রহমান।
গত ৭ জুলাই সাগরে ঝড়ের কবলে পড়ে ৩২টি ভারতীয় ট্রলার বাংলাদেশের জলসীমায় প্রবেশ করে পটুয়াখালীর কলাপাড়ার সাগর মোহনার রামনাবাদ চ্যানেলে আশ্রয় নেয়। খবর পেয়ে পায়রা বন্দর কোষ্টগার্ড তাঁদের নিরাপদ আশ্রয়ে নিয়ে আসে। আশ্রয় নেয়া জেলেদের বাড়ি ভারতের ২৪ পরগনার বিভিন্ন এলাকায়। খবর পেয়ে ভারতীয় হাই কমিশনের একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল পায়রা বন্দরে এসে ভারতীয় জেলেদের খোঁজ খবর নেন। সরকারের উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ভারতীয় জেলেদের সব ধরণের খাদ্য সরবরাহ করা হয়।
কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান জানান, মঙ্গলবার ভোর রাত তিনটার দিকে কলাপাড়া কোষ্টগার্ডের দুটি জাহাজ ৫১৬ ভারতীয় জেলেসহ ৩২ টি মাছ ধরা ট্রলার রওনা দিয়েছে। সরকারের উচ্চ পর্যায়ের নির্দেশে তাদের ভারতীয় কোষ্টগার্ডের হাতে হস্তান্তর করা হবে।