চুয়াডাঙ্গায় বোমা বানাতে গিয়ে বিস্ফোরণে যুবক আহত

আগের সংবাদ

নতুন ‘ঘুমন্ত শহরে’ তারা

পরের সংবাদ

কুমিল্লায় বিচারকের সামনে আসামির ছুরিকাঘাতে অপর আসামির মৃত্যু

প্রকাশিত হয়েছে: জুলাই ১৫, ২০১৯ , ২:৫৩ অপরাহ্ণ | আপডেট: জুলাই ১৫, ২০১৯, ২:৫৩ অপরাহ্ণ

Avatar

কুমিল্লা আদালতে বিচারকের এজলাসে আসামির ছুরিকাঘাতে অপর আসিামির মৃত্যু হয়েছে। গতকাল সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে কুমিল্লা অতিঃ জেলা ও দায়রা জজ কুমিল্লার ৩নং আমলি আদালতে এ ঘটনা ঘটে। নিহত ফারুক লাকসাম উপজেলার ঘোষাপাড়া গ্রামের অহিদ উল্লাহর ছেলে। নিহত ফারুক পেশায় একজন রাজমিস্ত্রি।
ঘটনার সঙ্গে সঙ্গে পুলিশ ঘাতক হাসানকে আটক করেছে। তারা উভয়ই একটি হত্যা মামলার আসামি বলে পুলিশ জানিয়েছে। উভয়ের বাড়ি কুমিল্লার লাকসাম উপজেলার ঘোষপাড়া গ্রামে। ঘাতক হাসান ওই উপজেলার শহিদুল্লার ছেলে। কুমিল্লা আদালতে মনোহরগঞ্জে উপজেলায় ২০১৩ সালের ২৬ আগষ্ট সংঘটিত একটি হত্যা মামলায় ( মামলা নং-১৩) আসামি হাসান ও ফারুক আদালতে হাজিরা দিতে আসে। তারা আপন মামাতো ফুফাতো ভাই। ওই মামলায় তারা অন্তবর্তীকালীন জামিনে ছিল। গতকাল মামলার হাজিরার তারিখ ছিল।
হাসানকে ঘটনাস্থল থেকে আটক করেছে কোর্ট পুলিশ। হত্যাকান্ডে ব্যবহৃত ছুরিটি উদ্ধার করা হয়েছে। এ ঘটনার পর কোর্ট এলাকার নিরাপত্তা জোরদার করা হয়।
কোতোয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহ উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, ফারুককে অপর এক আসামি ছুরিকাঘাত করার পর আশঙ্কাজনক অবস্থায় প্রথমে কুমিল্লা জেনারেল হাসপাতালে নেয়া হয়। পরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

কুমিল্লা অতিঃ জেলা ও দায়রা জজ ৩য় আদালতের পিপি নুরুল ইসলামও বিষয়টি নিশ্চিত করেছেন।
এদিকে ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে আসেন কুমিল্লা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম। তিনি জানান, দুপুর ১২ টায় দায়রা জজ ৩য় আদালতে জেলার মনোহরগঞ্জের একটি হত্যা মামলার শুনানী চলাকালে আসামী হাসান অপর আসামী ফারুককে ধারালো ছুরি দিয়ে উপর্যপুরি আঘাত করে। গুরুতর আহত অবস্থায় ফারুককে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে ডাক্তার মৃত ঘোষণা করেন। এ ঘটনায় আদালত প্রাঙ্গনে অতিরিক্ত নিরাপত্তা জোরদার করা হয়েছে। তিনি বলেন, এতো নিরাপত্তার মাঝেও আসামির ছুরি নিয়ে আদালতে প্রবেশের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

 

এই বিভাগের সর্বশেষ