মুহূর্তেই ভাইরাল ক্যাটরিনা!

আগের সংবাদ

যাত্রাবাড়ীতে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু

পরের সংবাদ

ঈদের কাজ নিয়ে ব্যস্ত তারকারা

প্রকাশিত হয়েছে: জুলাই ১৩, ২০১৯ , ১০:২৪ অপরাহ্ণ | আপডেট: জুলাই ১৩, ২০১৯, ১০:২৪ অপরাহ্ণ

Avatar

ঈদের নাটক নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন অভিনয়শিল্পী, নির্মাতা ও কলাকুশলীরা। প্রতি ঈদের মতোই এবারের ঈদেও সপ্তাহব্যাপী অনুষ্ঠান প্রচার করবে দেশের প্রায় সব টেলিভিশন চ্যানেল। সেই সঙ্গে বিভিন্ন ভিডিও স্ট্রিমিং প্লাটফর্মে প্রচার হবে নানা অনুষ্ঠান। যার মধ্যে বিনোদননির্ভর চ্যানেলগুলোর বেশিরভাগ অংশজুড়ে থাকবে নাটক, টেলিছবি, ধারাবাহিক নাটক এবং সিনেমা। ফলে টেলিভিশনের শিল্পীরা এখন ভীষণ ব্যস্ত সময় কাটাচ্ছেন। নির্মাতা-শিল্পীদের সঙ্গে কথা বলে জানা গেছে তাদের এখন ভীষণ ব্যস্ত সময় যাচ্ছে। এদিকে টিভি চ্যানেলের অনুষ্ঠান বিভাগও নানা অনুষ্ঠানের পরিকল্পনা নিয়ে ব্যস্ত। বেসরকারি টিভি চ্যানেল আরটিভির অনুষ্ঠান বিভাগের কর্মকর্তা প্রসেনজিত রায় বলেন, প্রতিবারই আরটিভি চেষ্টা করে ভালো অনুষ্ঠান প্রচার করতে। যেখানে উল্লেখযোগ্য অংশজুড়ে থাকে নাটক, টেলিছবি। এবারো মানসম্পন্ন নাটক-টেলিছবি এবং অন্যান্য অনুষ্ঠান প্রচারের মধ্য দিয়ে দর্শকের সঙ্গে থাকবে আরটিভি।
এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, বিভিন্ন টিভি চ্যানেল ও অনলাইনের ভিডিও স্ট্রিমিং প্লাটফর্মে প্রায় চার শতাধিক নাটক, টেলিছবি প্রচার হবে। শিশুতোষ টিভি চ্যানেল দুরন্ত ভিন্নরকম পরিকল্পনা করছে ঈদকে ঘিরে। চ্যানেলটির অনুষ্ঠান প্রধান মোহাম্মদ আলী হায়দার জানান, সব সময় মানসম্পন্ন অনুষ্ঠান প্রচারের চেষ্টা করে দুরন্ত। এরই মধ্যে শিশুদের প্রিয় চ্যানেল হয়ে উঠেছে দুরন্ত ? সবার ভালোবাসা যেন বজায় থাকে এবারের ঈদ আয়োজনে সেই চেষ্টা থাকবে। অভিনেতা ফারহান আহমেদ জোভান এবারের ঈদে রোমান্টিক গড়না থেকে বের হয়ে একটু আলাদা গল্পে কাজ করেছেন। জোভান বলেন, গতবার যে প্লান নিয়ে এগিয়েছিলাম এবারো ঠিক সেই প্লান নিয়েই আগাবো। ঈদুল আজহায় তুলনামূলক কম নাটকে কাজ করা হয় সময় স্বল্পতার কারণে। তবে এবারে বেশকিছু নাটকে কাজ করছি। আসন্ন ঈদুল আজহায় জোভানের উল্লেখযোগ্য নাটকের তালিকায় রয়েছে- ‘বেস্টফ্রেন্ড-২’, ‘আগুনের দিন শেষ হবে একদিন’ এবং ‘ফেল্টুস’সহ বেশকিছু নাটক। এদের মধ্যে বেস্টফ্রেন্ড-২ নাটকে জোভানের সঙ্গে দেখা মিলবে তানজিন তিশা এবং মনোজের। এ ছাড়া আগুনের দিন শেষ হবে নাটকে জোভানের সহশিল্পী হিসেবে দেখা যাবে তাসনিয়া ফারিনকে।
অন্যদিকে অভিনেত্রী শবনম ফারিয়া জানান, ব্যক্তিগত কাজের ব্যস্ততার কারণে নাটকে সময় দিতে পারছেন না তিনি। ফারিয়া বলেন, গত ঈদেও বেশি একটা কাজ করিনি। এবারেও তেমন একটা কাজ করার প্লান নেই আমার। এবারের ঈদে শবনম ফারিয়ার স্বল্পসংখ্যক নাটকের মধ্যে রয়েছে- পরিচালক আজাদ কালামের ‘যমজ-১২’, সাজ্জাদ সুমনের ‘ভ‚তের হাট’ এবং মোস্তফা কামাল রাজের ‘বুকভরা ভালোবাসা-২’ ও অন্যান্য। ছোটপর্দার দর্শকপ্রিয় অভিনেত্রী জাকিয়া বারি মম গত ২১ জুনের নির্বাচনে বাংলাদেশ অভিনয় শিল্পীসংঘের কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন। নতুন দায়িত্বগ্রহণের পাশাপাশি তিনি পুরোদমে নতুন নাটকে কাজ করছেন। এবারে ভক্তদের জন্য মমর উপহার- ‘হাসতে নেই মানা’। নাটকটি পরিচালনা করেছেন সরকার রোকন। রিফাত আদনান পাপনের পরিচালমায় ফেল্টুস নাটকে মমর বিপরীতে অভিনয় করবে জোভান। এ ছাড়াও বেশকিছু খণ্ড নাটক ও ধারাবাহিক নাটকে কাজ করছেন সময়ের এই জনপ্রিয় অভিনেত্রী।
ঈদের বিশেষ নাটক তিশা এবং জাহিদ হাসানের ‘আমিও অমানুষ’। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন শ্রাবণী ফেরদৌস। অন্যদিকে পরিচালক মাবরুর রশিদ বান্নাহর নাটক ‘এটাই ভালোবাসা’য় তিশার বিপরীতে দেখা যাবে জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমকে। জনপ্রিয় অভিনেত্রী সুমাইয়া শিমু এখন টেলিভিশনের পর্দায় অনিয়মিত। তবে শিমু ভক্তদের জন্য খুশির খবর হলো এবারের ঈদে সুমাইয়া শিমু নতুন একটি নাটকে অভিনয় করেছেন। নাটকটির নাম ‘ওয়াটার’। রুম্মান রশীদ খানের রচনা এবং সীমান্ত সজলের পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন তারিক আনাম খান এবং সুমাইয়া শিমুসহ আরো অনেকে। অন্যদিকে কাব্য এবং রায়ার একটি মিষ্টি প্রেমের গল্প নিয়ে জাকারিয়া শৌখিন নির্মাণ করেছেন আগামী ঈদের জন্য বিশেষ নাটক ‘শুনতে কী পাও’। এরই মধ্যে নাটকটির নির্মাণ কাজ শেষ করেছেন তিনি। ঈদে একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচারের পর নাটকটি সাউন্ডটেকর ইউটিউব চ্যানেলে প্রচার হবে। এ ছাড়াও অপূর্ব সম্প্রতি শেষ করেছেন এস এ হক অলিকের নির্দেশনায় ‘লায়লা মজনুর কোরবানি’ নাটকের কাজ।
মেলা ডেস্ক

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা