×

জাতীয়

শিক্ষা ব্যবস্থাকে ডিজিটাল করার কাজ চলছে: গণপূর্ত মন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জুলাই ২০১৯, ০৭:৪৭ পিএম

শিক্ষা ব্যবস্থাকে ডিজিটাল করার কাজ চলছে: গণপূর্ত মন্ত্রী

গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম। ছবি: সংগৃহীত

শিক্ষা ব্যবস্থাকে ডিজিটাল করার জন্য বহুমূখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম। আজ শুক্রবার (১২ জুলাই) বাংলাদেশ শিক্ষক সমিতির পিরোজপুর জেলা শাখার ত্রিবার্ষিক সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ তিনি এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা ব্যবস্থাকে উন্নত করার জন্য নিরলস কাজ করে যাচ্ছেন। শিক্ষা ব্যবস্থাকে ডিজিটাল করার জন্য বহুমুখী পদক্ষেপ গ্রহণ করেছেন। এ কারণেই এ বছরের বাজেটে শিক্ষা ক্ষেত্রে সবচেয়ে বেশি বরাদ্দ রাখা হয়েছে।

তিনি বলেন, শেখ হাসিনার সরকার শিক্ষাবান্ধব সরকার। বঙ্গবন্ধু এ দেশে প্রথম প্রাথমিক শিক্ষা ব্যবস্থাকে জাতীয়করণ করেছেন, আর এরপরে তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের বাকি সব শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন।

শিক্ষকদের উদ্দেশে তিনি বলেন, শিক্ষকরা সব সময়ই শিক্ষার্থীদেরকে নৈতিকতা ও মূল্যবোধের শিক্ষা দেবেন। শিক্ষকের নামে শিশু নির্যাতনকারী নরপশুর পাশে কেউ দাঁড়াবেন না। শিক্ষার্থীদের পিতৃ-মাতৃস্নেহে বড় করতে হবে। যারা শিক্ষকের আদর্শের জায়গাটা ধারণ করতে পারবে না তাদের বর্জন করুন।

তিনি আরো বলেন, যে যার ধর্মের জায়গা থেকে ধর্মকে লালনের মাধ্যমে ভালো থাকবেন। শিক্ষকতাকে চাকরির সঙ্গে তুলনা করবেন না। কারণ আপনারা দেশ ও মানুষ গড়ার কারিগর। শিক্ষা প্রতিষ্ঠানকে দলীয় রাজনীতির অংশ করবেন না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App