চট্টগ্রামে লরির ধাক্কায় শ্রমিকের মৃত্যু

আগের সংবাদ

নাটোরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে শুটার মানিক নিহত

পরের সংবাদ

ঢাকা আসছেন দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী

প্রকাশিত হয়েছে: জুলাই ১২, ২০১৯ , ১০:৩২ অপরাহ্ণ | আপডেট: জুলাই ১২, ২০১৯, ১০:৩২ অপরাহ্ণ

Avatar

দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী লি নাক ইয়োন শনিবার (১৩ জুলাই) তিন দিনের সফরে ঢাকা আসছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে ঢাকা আসছেন তিনি। তার এ সফরের মধ্যে দিয়ে দু’দেশের বাণিজ্য ও বিনিয়োগ সহযোগিতা বাড়বে বলে আশা করা হচ্ছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী চার দেশের সফরের অংশ হিসেবে ঢাকা আসছেন। তিনি ১৩-২১ জুলাই বাংলাদেশ, তাজিকিস্তান, কিরগিজস্তান ও কাতার সফর করবেন। এই সফরে প্রথমেই ঢাকা আসবেন তিনি।

দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রীর ঢাকা সফরকালে দু’দেশের মধ্যে বেশ কয়েকটি চুক্তি ও সমঝোতা স্মারক সই হবে। দু’দেশের মধ্যে বিনিয়োগ বাড়ানোর লক্ষ্যে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ ও কোরিয়া বাণিজ্য বিনিয়োগ প্রমোশন এজেন্সির মধ্যে একটি সমঝোতা স্মারক সই হবে।

এছাড়া কোরিয়া ন্যাশনাল ডিপ্লোম্যাটিক অ্যাকাডেমি ও বাংলাদেশ ফরেন সার্ভিস একাডেমির মধ্যে সহযোগিতার জন্য একটি সমঝোতা স্মারক সইয়ের প্রস্তুতি নেওয়া হয়েছে।

রোববার (১৪ জুলাই) সকালে সাভারের জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধে নিহত শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী লি নাক ইয়োন। একই দিন বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন। সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বৈঠক করবেন কোরিয়ার প্রধানমন্ত্রী। তিনি ঢাকা সফরকালে সাভারের ইপিজেড এলাকা পরিদর্শন করবেন। সোমবার (১৫ জুলাই) বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন তিনি। আগামী সোমবারই তিনি ঢাকা ত্যাগ করবেন।