মোকাবেলায় যথাযথ প্রস্তুতি নিতে হবে

আগের সংবাদ

বিপদসীমার ওপরে তিস্তার পানি, রেড এলার্ট জারি

পরের সংবাদ

চাপের মুখে ভারতীয় ব্যাটিং কোচ সঞ্জয়

প্রকাশিত হয়েছে: জুলাই ১২, ২০১৯ , ৮:২৩ অপরাহ্ণ | আপডেট: জুলাই ১২, ২০১৯, ৮:২৩ অপরাহ্ণ

Avatar

ম্যানচেস্টারে নিউজিল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ সেমিফাইনাল থেকে ছিটকে যেতে হয়েছে ভারতীয় ক্রিকেট দলকে। এই হার ভারতীয় দল ও টিম ম্যানেজমেন্টকে নানা প্রশ্নের মুখে ফেলে দিয়েছে।

বিশ্বকাপের সঙ্গেই হেড কোচ রবি শাস্ত্রীর চুক্তি শেষ হওয়ার কথা থাকলেও তার মেয়াদ বাড়ানো হয়েছে আরো ৪৫ দিন। তবে সব থেকে বেশি চাপের মুখে রয়েছেন ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার।

গোটা বিশ্বকাপে ভারতের বোলিং ইউনিট খুবই ভাল পারফর্ম করেছে। যেখানে অবশ্যই কৃতিত্ব দেওয়া হচ্ছে বোলিং কোচ ভরত অরুণকে। দলের ফিল্ডিং শ্রীধরের হাত ধরে অনেক উন্নতি করেছে বলেও মনে করা হচ্ছে। কিন্তু এই একই প্রশংসা ব্যাটিংয়ের পক্ষে করতে পারছেন না ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তাদের মতে, বিশ্বকাপ শেষ হয়ে গেলেও সঠিক চার নম্বর ব্যাটসম্যান খুঁজে পায়নি টিম। এর থেকে বড় ব্যর্থতা আর কিছু হতে পারে না।

বিসিসিআই’র এক শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন, বার বার মিডল অর্ডারে পরিবর্তন দলকে সমস্যায় ফেলেছে। শুধু বিশ্বকাপে নয়, গত কয়েকটি মৌসুম ধরেই একই সমস্যা রয়েছে। কিন্তু বাঙ্গার সেই সমস্যার সমাধান করতে পারেননি। যার প্রভাব চূড়ান্তভাবে পড়েছে বিশ্বকাপে। সঞ্জয় বাঙ্গার জানিয়েছিলেন বিজয় শঙ্কর ফিট হয়ে গিয়েছেন, অথচ তার পর দিনই তিনি বিশ্বকাপ থেকে ছিটকে যান।

তিনি বলেন, আমরা খেলোয়াড়দের প্রতি পুরো সমর্থন রেখেছিলাম। পুরো টুর্নামেন্টেই ওরা ভাল খেলেছে। একটা খারাপ দিন ছিল নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনাল। তবে গোটা টুর্নামেন্টে দলের জন্য সাপোর্ট স্টাফদের প্রভাব, তাদের সিদ্ধান্ত নিয়ে বিচার করেই ভবিষ্যৎ নির্ধারিত হবে।