সিনিয়র ক্রীড়া সাংবাদিক অজয় বড়ুয়া আর নেই

আগের সংবাদ

পঞ্চ গীতিকবির গান নিয়ে অণিমার গবেষণা

পরের সংবাদ

এরশাদের অবস্থা আশঙ্কাজনক : জিএম কাদের

প্রকাশিত হয়েছে: জুলাই ১২, ২০১৯ , ২:৫৬ অপরাহ্ণ | আপডেট: জুলাই ১২, ২০১৯, ৭:৪৩ অপরাহ্ণ

Avatar

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।

শুক্রবার বেলা ১২টার দিকে জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয়ে এরশাদের সর্বশেষ শারীরিক অবস্থা জানাতে করা সংবাদ সম্মেলনে একথা জানান তিনি।

জিএম কাদের বলেন, সকালে সিএমএইচে গিয়ে চিকিৎসকদের সঙ্গে কথা বলেছি; তারা জানিয়েছেন, জাতীয় পার্টির চেয়ারম্যানের অবস্থা এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। তবে শরীরে সংক্রমণ কমে গেছে। সংক্রমণের অবস্থা অনেকটাই স্বাভাবিক হয়ে উঠেছে। ডায়ালাইসিসের মাধ্যমে তার রক্তের বর্জ্য অপসারণ করা হচ্ছে। লিভার এখনো পুরোপুরি কাজ করছে না। প্রয়োজনমতো তার রক্তে বিভিন্ন উপাদান দেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, শারীরিক অবস্থা বিবেচনায় এরশাদকে বিদেশ নেওয়া সম্ভব না। সম্মিলিত সামরিক হাসপাতালে বিশ্বমানের চিকিৎসা হচ্ছে। তার লিভার এখনও পুরোপুরি কাজ করছে না।

সাবেক সামরিক শাসক এরশাদ রক্তের রোগ মাইলোডিসপ্লাস্টিক সিনড্রোমে ভুগছেন। তার রক্তে হিমোগ্লোবিনের মাত্রা কম। তার অস্তিমজ্জা পর্যাপ্ত হিমোগ্লোবিন উৎপাদন করতে পারছে না। গত ২২ জুন তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে সিএমএইচে নেওয়া হয়।

ব্রিফিংকালে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, সাইফুদ্দিন আহমেদ মিলন, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূইয়া, আলমগীর সিকদার লোটন, ভাইস চেয়ারম্যান অধ্যাপক ইকবাল হোসেন রাজু, শামসুল আলম মাস্টার, যুগ্ম-মহাসচিব সুলতান আহমেদ সেলিম, সম্পাদকমণ্ডলীর সদস্য ফখরুল আহসান শাহাজাদা, নির্মল চন্দ্র দাস, এমএ রাজ্জাক খান, কেন্দ্রীয় নেতা মিজানুর রহমান দুলাল, মোনাজাত চৌধুরী, আজিজুল হুদা সুমন প্রমুখ।