×

জাতীয়

নারী এমপি রুশেমা ইমামের দাফন সম্পন্ন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জুলাই ২০১৯, ০৯:২১ পিএম

নারী এমপি রুশেমা ইমামের দাফন সম্পন্ন

ছবি: সংগৃহীত

ফরিদপুর পুলিশ লাইনস্ ময়দানে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রুশেমা ইমামের নামাজে জানাজা শেষে দাফন সম্পন্ন করা হয়েছে। বুধবার (১০ জুলাই) ফরিদপুর শহরের কমলাপুরে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ইঞ্জিনিয়ার খন্দকার মোশারফ হোসেন এমপি, পুলিশ সুপার (এসপি) জাকির হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান (ইএনও) লোকমান হোসেন, বাংলাদেশ যুবলীগের সহসভাপতি ফারুক হোসেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান রাজ্জাক মোল্লা, মরহুমার বড় ছেলে সাইফুল আহাদ সেলিম, ছোট ছেলে আসাদুল আসাদসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ জানাজায় অংশ নেন।

এসময় মাঠে উপস্থিত ছিলেন ফরিদপুরের জেলা প্রশাসক (ডিসি) অতুল সরকার। জানাজায় ইমামতি করেন ফরিদ শাহ দরগা মসজিদের ইমাম হাফেজ মাওলানা আবুল কালাম আজাদ। পরে আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা জানানো হয়। রুশেমা ইমাম বাংলাদেশ জাতীয় সংসদের আসন ৩৩৪ ও সংরক্ষিত মহিলা আসন ৩৪ নম্বর সদস্য ছিলেন। গত ৮ ফেব্রুয়ারি সংরক্ষিত মহিলা আসন ৩৪ নম্বর আসনের সংসদ সদস্য হিসেবে রুশেমা ইমাম শপথ নেন।

মঙ্গলবার (৯ জুলাই) দিনগত রাত সাড়ে ১১টার দিকে ফরিদপুর হার্ট ফাউন্ডেশনে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি সাইফুল আহাদ সেলিম ও আসাদুল আসাদ নামে দুই ছেলে এবং একমাত্র মেয়ে ফারজানা আহমেদ উর্মিসহ আত্মীয়স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

এদিকে রুশেমা ইমামের মৃত্যুতে সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক আব্দুর রহমান, কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য সিরাজুল ইসলাম, বাংলাদেশ লেবার ফেডারেশনের সভাপতি শাহ মো. আবু জাফরসহ বিভিন্ন দল ও ব্যক্তি শোক জানিয়েছেন।

রুশেমা ইমাম ব্যক্তিজীবনে ফরিদপুরের ঈশান মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক হিসেবে কর্মজীবন শেষ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App