×

জাতীয়

চবিতে বৈদ্যুতিক গোলযোগে পুড়ল সিলিংফ্যান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জুলাই ২০১৯, ০৭:৪৭ পিএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ইতিহাস বিভাগের সম্মেলন কক্ষে বৈদ্যুতিক গোলযোগ থেকে সৃষ্ট আগুনে কিছু বৈদ্যুতিক ফ্যানসহ অন্যান্য জিনিসপত্র পুড়ে গেছে। তবে সৌভাগ্যক্রমে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। গতকাল মঙ্গলবার বেলা পৌনে ১১টার দিকে আবদুল করিম ভবনের তৃতীয় তলায় ওই আগুন লাগলে শিক্ষার্থী ও শিক্ষকদের মধ্যে কিছুটা আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে তারাই আগুন নেভাতে সক্রিয় হয়।

ফায়ার সার্ভিসের হাটহাজারী স্টেশন লিডার আবু জাফর বলেন, ইতিহাস বিভাগের ৩১৫ নম্বর কক্ষে (সম্মেলন কক্ষ) সিলিংফ্যান থেকে এ আগুনের সূত্রপাত ঘটে। বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও প্রক্টোরিয়াল বডির সদস্যরা শুরুতে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেন। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণ করে। তিনি বলেন, দ্রুত আগুন নিয়ন্ত্রণ করতে না পারলে বিপদের আশঙ্কা ছিল। কিছু বৈদ্যুতিক যন্ত্রপানি পুড়ে গেছে তবে বড় ধরনের কোনো ক্ষতি হয়নি।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র চৌধুরী সাংবাদিকদের জানিয়েছেন, আগুন লাগার পর ফায়ার সার্ভিসে খবর দিলে তারা এসে আগুন নিয়ন্ত্রণ করে। তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করতে পারেনি ফায়ার সার্ভিসের কর্মীরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App