×

জাতীয়

চট্টগ্রামে নতুন গ্যাস সংযোগ ও প্রিপেইড মিটার চালুর দাবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জুলাই ২০১৯, ০৭:৪৯ পিএম

চট্টগ্রামে বাণিজ্যিক ও আবাসিক খাতে স্থগিত গ্যাস সংযোগ পুনরায় চালু এবং প্রিপেইড মিটার স্থাপনের দাবিতে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি (কেজিডিসিএল) কর্তৃপক্ষকে স্মারকলিপি দিয়েছে নাগরিক উদ্যোগ নামে একটি সংগঠন। গতকাল মঙ্গলবার দুপুরে নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজনের নেতৃত্বে এ স্মারকলিপি দেয়া হয়।

এ সময় খোরশেদ আলম সুজন বলেন, কেজিডিসিএল কর্তৃপক্ষ চট্টগ্রামের জনগণকে আশ্বস্ত করেছিল এলএনজি আসার পরে নগরীতে নতুন গ্যাস সংযোগ চালু হবে। জনগণও আশ্বস্ত হয়েছিল। সম্প্রতি চট্টগ্রামে গ্যাস লাইনে বেশ কিছু প্রিপেইড মিটার স্থাপন করা হয়েছিল। এতে জনমনে স্বস্তি ফিরে আসে। কিন্তু আবার প্রিপেইড স্থাপন কার্যক্রম বন্ধ হওয়ার ফলে দুর্নীতিবাজরা উৎসাহিত হচ্ছে। তাই অতিসত্বর প্রিপ্রেইড মিটার স্থাপনের কাজ শুরুর করার জন্য কেজিডিসিএলের ব্যবস্থাপনা পরিচালকের প্রতি আহ্বান জানান সুজন। কেজিডিসিএলের ব্যবস্থাপনা পরিচালক খায়েজ আহম্মদ মজুমদার নাগরিক উদ্যোগের নেতাদের বলেন, আপাতত চট্টগ্রামে গ্যাস সংযোগ প্রদান বন্ধ রয়েছে। ইতোমধ্যে কেজিডিসিএল নগরীতে ৬০ হাজার প্রিপেইড মিটার স্থাপন করা হয়েছে। আরো ২ লাখ প্রিপেইড মিটার স্থাপনের জন্য মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। প্রস্তাব অনুমোদন হলেই প্রিপেইড মিটার স্থাপনের কাজ শুরু হবে। তা ছাড়া নগরীর ৩৮নং ওয়ার্ডে দীর্ঘদিনের গ্যাস সংকট নিরসনে সাড়ে ৬ কোটি টাকার প্রকল্প ইতোমধ্যে অনুমোদন করা হয়েছে।

এ সময় কেজিডিসিএলের সচিব সালেউদ্দিন সরওয়ার, রাজনীতিবিদ মো. ইলিয়াছ, নাগরিক উদ্যোগের সংগঠনের সদস্য সচিব মো. হোসেন, নিজাম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App