বাগেরহাটে ট্রাকচাপায় দুই পথচারী নিহত

আগের সংবাদ

ওয়াসার জলে মলের অস্তিত্ব

পরের সংবাদ

কোপা আমেরিকা

পেরুকে হারিয়ে চ্যাম্পিয়ন ব্রাজিল

প্রকাশিত হয়েছে: জুলাই ৮, ২০১৯ , ১২:০৪ অপরাহ্ণ | আপডেট: জুলাই ৮, ২০১৯, ১২:০৪ অপরাহ্ণ

Avatar

এক যুগ পর অবশেষে কোপা আমেরিকার শিরোপা-খরা কাটাল ব্রাজিলের। এর আগে মাঠে গড়িয়েছে কোপা আমেরিকার তিনটি আসর। তখন ব্রাজিল শিরোপা জিততে পারেনি।

রবিবার রাতে মারাকানায় টুর্নামেন্টের ফাইনালে পেরুকে ৩-১ গোলে হারিয়ে চ্রাম্পিয়ন হয়েছে ব্রাজিল।

ম্যাচ শুরুর ১৫ মিনিটের মাথায় গ্যাব্রিয়েল জেসুসের ক্রস থেকে বল পেয়ে ডান পায়ের ছোঁয়ায় দারুণ এক গোল করেন এভারটন (১-০)। প্রথমার্ধের শেষ দিকে ৪৪ মিনিটের মাথায় ভুল করে বসে ব্রাজিল। নিজেদের বক্সের মধ্যে থিয়াগো সিলভার হাতে বল লেগে যায়। এতে পেনাল্টি পায় পেরু। পাওলো গুইরেরোর নেয়া পেনাল্টি কিক অ্যালিসন বেকার বুঝতেই পারেননি (১-১)।

কিন্তু পেরুর সেই আনন্দ স্থায়ী হয় কিছুক্ষণ। প্রথমার্ধের অতিরিক্ত সময়ের তিন মিনিটের মাথায় পেরুর রক্ষণের ভুলেই বল পেয়ে যান আর্থার। সেটা আলতো টোকায় তিনি দিয়ে দেন বক্সের মধ্যে দৌড়ে যাওয়া গ্যাব্রিয়েল জেসুসকে। জেসুসও চোখের পলকে সেটা জড়িয়ে দেন জালে (২-১)।

৭০ মিনিটের মাথায় গ্যাব্রিয়েল জেসুস দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়ার পর ১০ জনের ব্রাজিলকে কিছুটা চেপে ধরে পেরু, তবে দ্বিতীয় গোলের দেখা পায়নি।

ম্যাচের ৮৬ মিনিটে সবচেয়ে বড় ভুলটি করে বসে পেরু। কয়েকজনকে কাটিয়ে প্রায় একক প্রচেষ্টায় বক্সে ঢুকে পড়েছিলেন এভারটন। তাকে ধাক্কা মেরে ফেলে দেন পেরুর জামব্রানো। ভারের সাহায্য নেন রেফারি, যাতে সিদ্ধান্ত মেলে পেনাল্টির। আর সে পেনাল্টি থেকে গোল করেন রিচার্লিসন (৩-১)।

এ নিয়ে গত ৯ আসরে ৫ বারই চ্যাম্পিয়ন হলো ব্রাজিল।