×

আন্তর্জাতিক

ফ্লোরিডায় স্ট্রিপ মলে বিস্ফোরণ, আহত ২৩

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জুলাই ২০১৯, ০৭:০৭ পিএম

ফ্লোরিডায় স্ট্রিপ মলে বিস্ফোরণ, আহত ২৩

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় একটি স্ট্রিপ মলে একটি বিস্ফোরণের ঘটনায় ২৩ জন আহত হয়েছে। একজন কর্মকর্তা জানিয়েছেন, শনিবারের ওই বিস্ফোরণে আহতদের সবাই বেঁচে যাবে বলেই মনে হচ্ছে।

ফ্লোরিডা প্লান্টেশন শহরের প্রধান প্রশাসনিক কর্মকর্তা জেসন নুনমেকার বলেছেন, মলের ভেতর থাকা সবাই নিরাপদে রয়েছেন এবং একজন ট্রমা রোগীর অবস্থা এখন স্থিতিশীল রয়েছে।

জেসন জানান, তিনি মার্কেট অন ইউনিভার্সিটি নামে পরিচিত ওই স্থানে বেশ কয়েকবার পরিদর্শন করেছেন। কর্মকর্তারা জানিয়েছেন, তারা বিস্ফোরণের সম্ভাব্য কারণ হিসেবে একটি গ্যাস লিকেজ খুঁজে বের করার চেষ্টা করছেন।

নুনমেকার বলেন, এটা একটা অবিশ্বাস্য ঘটনা। আমরা সৌভাগ্যবান যে, আমরা এর চেয়ে খারাপ কোনও অভিজ্ঞতার মুখে পড়িনি। হতাহতের বিবেচনায় এটা খুব একটা গুরুতর ছিল না বলে আমি স্বস্তি পেয়েছি।

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা একটি ভিডিওতে দেখা গেছে, ওই রিটেইল সেন্টারের ব্যাপক ক্ষতি হয়েছে। ওই মলে এল.এ ফিটনেস জিম ও কয়েকটি রেস্টুরেন্ট রয়েছে।

প্লান্টেশন দমকল বিভাগের উপ-প্রধান জোয়েল গর্ডন বলেছেন, কী কারণে ওই বিস্ফোরণ ঘটেছে তা এখনও নিশ্চিত হতে পারেননি তারা। এদিকে টেকো পিপলস গ্যাস কোম্পানির একজন মুখপাত্র চেরি জ্যাকবস জানিয়েছেন, এ ঘটনার কারণ খতিয়ে দেখতে দমকল বিভাগের সঙ্গে তারা কাজ করছেন। ওই স্ট্রিপ মলে টেকো পিপলস গ্যাস কোম্পানির সাত থেকে আটজন গ্রাহক রয়েছে। তবে তাদের কোনও গ্রাহকের প্রতিষ্ঠানে গ্যাস লিকেজ হয়েছে কিনা- তা নিশ্চিত করতে পারেননি চেরি জ্যাকবস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App