×

জাতীয়

বাংলাদেশ হবে প্রাচ্যের সুইজারল্যান্ড: শিক্ষা উপমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জুলাই ২০১৯, ০৮:৩৯ পিএম

বাংলাদেশ হবে প্রাচ্যের সুইজারল্যান্ড: শিক্ষা উপমন্ত্রী

ছবি: সংগৃহীত

বাংলাদেশ হবে প্রাচ্যের সুইজারল্যান্ড উল্লেখ করে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, বঙ্গবন্ধু ভবিষ্যদ্বাণী দিয়েছিলেন, এ দেশ হবে প্রাচ্যের সুইজারল্যান্ড। আমরা বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সেই ভবিষ্যদ্বাণীকে সত্য করবো। শনিবার (৬ জুলাই) বিকেলে মোংলা সরকারি কলেজে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীনবরণ ও সংবর্ধনা অনুষ্ঠানে বক্তৃতাকালে তিনি এ কথা বলেন।

উপমন্ত্রী নওফেল বলেন, সোনার বাংলা গড়ার জন্য বঙ্গবন্ধু আমাদের যে স্বপ্ন দেখিয়েছেন, সেই স্বপ্ন বাস্তবায়নের ক্ষেত্রে আমাদের মাটিতে হাত দিতে হবে। হাত পা গুটিয়ে অফিস-আদালতে বসে থাকলে হবে না, আমাদের মাঠে নামতে হবে।

তিনি বলেন, দেশের সবচেয়ে বড় সম্পদ হচ্ছে মাটি। সেই মাটিতে যে ফসল উৎপাদিত হয় তা দেশের প্রায় ১৭ কোটি মানুষ খেয়ে বেঁচে আছে। বিশ্বসভ্যতার ইতিহাসে এতো কম জায়গায় এতোগুলো মানুষ খেয়ে-পরে বেঁচে আছে। আর এটা স্বর্ণাক্ষরে লেখা থাকবে শেখ হাসিনার ঐতিহাসিক অর্জন হিসেবে। প্রধানমন্ত্রী কৃষি গবেষণায় বেশি বরাদ্দ দিয়ে আসছেন।

মোংলা সরকারি কলেজের অধ্যক্ষ গোলাম সরোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার, বাগেরহাট জেলা প্রশাসক (ডিসি) মামুনুর রশিদ, মোংলা উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাহাত মান্নানসহ কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App