মিউজিক ভিডিওতে আলিয়া

আগের সংবাদ

বিপন্ন বিশ্ব ঐতিহ্যের তালিকায় অন্তর্ভুক্ত হচ্ছে না সুন্দরবন

পরের সংবাদ

ট্রাম্প-ইমরান বৈঠক ২২ জুলাই

প্রকাশিত হয়েছে: জুলাই ৪, ২০১৯ , ১০:১৯ অপরাহ্ণ | আপডেট: জুলাই ৪, ২০১৯, ১০:১৯ অপরাহ্ণ

Avatar

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে আগামী ২২ জুলাই বৈঠকে বসবেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার পর প্রথমবারের মতো যুক্তরাষ্ট্র সফরে দুই নেতার মধ্যে এই বৈঠক হবে। পাক পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ডা. মোহাম্মদ ফয়সাল আজ বৃহস্পতিবার বলেন, মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের আমন্ত্রণে চলতি মাসের শেষের দিকে এক সপ্তাহের সফরে যুক্তরাষ্ট্র যাবেন প্রধানমন্ত্রী ইমরান খান। তার এই সফরে দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদারের ওপর গুরুত্বারোপ করা হবে।

গত বছর পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ দেশটির ক্ষমতায় আসার পর প্রথমবারের মতো যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন ইমরান খান। গতকাল বুধবার মার্কিন পররাষ্ট্র দফতর বেলুচিস্তান লিবারেশন আর্মিকে (বিএলএ) বৈশ্বিক সন্ত্রাসী সংগঠন হিসেবে চিহ্নিত করার ঠিক একদিন পর দুই দেশের নেতার এ বৈঠকের খবর এলো।

গত মাসে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি বলেছিলেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রধানমন্ত্রী ইমরান খানকে যুক্তরাষ্ট্র সফরের আমন্ত্রণ জানিয়েছেন। কিন্ত পাক পার্লামেন্টের বাজেট অধিবেশন চলায় প্রধানমন্ত্রী এখনই যুক্তরাষ্ট্রে যেতে পারছেন না।

পাক পররাষ্ট্র মন্ত্রী আরও বলেন, দুই দেশের নেতাদের মধ্যে আলোচনায় আঞ্চলিক গুরুত্বপূর্ণ বিষয়গুলো নিয়ে আলোচনা হবে। প্রসঙ্গত আফগান তালেবানের সঙ্গে শান্তি আলোচনার ক্ষেত্রে পাকিস্তান সব সময় মধ্যস্ততাকারীর ভূমিকা পালন করে আসছে।