×

খেলা

বিশ্বকাপে সর্বোচ্চ রানের শীর্ষে রোহিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ জুলাই ২০১৯, ০৭:১৬ পিএম

বিশ্বকাপে সর্বোচ্চ রানের শীর্ষে রোহিত

ছবি: সংগৃহীত

বিশ্বকাপ ক্রিকেটে এবারের আসরে সর্বোচ্চ রান সংগ্রহের তালিকায় শীর্ষে উঠে এসেছেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা। বাংলাদেশের বিপক্ষে খেলতে নেমে রান সংগ্রহের শীর্ষ স্থানটা দখল করেন তিনি। এর আগে ৫১৬ রান নিয়ে শীর্ষে ছিলেন অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওযার্নার।

রুবেল হোসেনের করা ২৩তম ওভারের দ্বিতীয় বলে চার হাঁকিয়ে ওয়ার্নারকে ছাড়িয়ে যান এই ডানহাতি ব্যাটসম্যান। এবারে বিশ্বকাপে ইতিমধ্যে চারটি সেঞ্চুরির দেখাও পেয়েছেন রোহিত। ইংল্যান্ড, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার পর সবশেষ বাংলাদেশের বিপক্ষেও রোহিত সেঞ্চুরির দেখা পান। ১০৪ রানে করে বিদায় নেন রোহিত। বর্তমানে ৫৩৩ রান নিয়ে শীর্ষে রয়েছেন তিনি।

৫১৬ রান নিয়ে দ্বিতীয় স্থানটা অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওযার্নারের। ৫০৪ নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার আরেক ওপেনার অ্যারন ফিঞ্চ। যৌথভাবে ৪৭৬ রান নিয়ে গড়ে এগিয়ে থেকে চতুর্ত স্থানে ইংল্যান্ডের জো রুট ও পঞ্চম স্থানে বাংলাদেশের সাকিব আল হাসান। তবে এই ম্যাচেই রান সংগ্রহের শীর্ষ স্থানটা দখলের সুযোগ রয়েছে সাকিবের।

পাশাপাশি চলতি বছরে একহাজার রানের মাইলফলকও স্পর্শ করেন রোহিত শর্মা। চার রান দূরে ছিলেন যা ইনিংসের শুরুতেই পূরণ করেন দুর্দান্ত ছন্দে থাকা এ ওপেনার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App