×

জাতীয়

বিমানের টয়লেট থেকে সাড়ে ১২ কেজি স্বর্ণ উদ্ধার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ জুলাই ২০১৯, ০৯:২৮ পিএম

বিমানের টয়লেট থেকে সাড়ে ১২ কেজি স্বর্ণ উদ্ধার

ছবি: সংগৃহীত

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট নং বিজি ১২২ এর টয়লেট থেকে ১২ কেজি ৭৬০ গ্রাম স্বর্ণ উদ্ধার করেছে কাস্টমস কর্তৃপক্ষ।যার আনুমানিক বাজারমূল্য ৬ কোটি ৩৮ লাখ টাকা প্রায়। আজ মাঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে ওমানের রাজধানী মাস্কট থেকে আসা ফ্লাইট বিজি১২২ থেকে স্বর্ণগুলো উদ্ধার করা হয়।

কাস্টমস কর্তৃপক্ষ জানিয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে বাংলাদেশ বিমানের ফ্লাইট নং বিজি১২২ থেকে স্বর্ণের চালানটি উদ্ধার করে ঢাকা কাস্টম হাউসের বিমানবন্দর প্রিভেন্টিভ টিম। স্বর্ণগুলো বিমানের সিট নং ‘২১এ’ এর পেছনে থাকা টয়লেটের ব্যবহৃত টিস্যু ফেলার জন্য রাখা বক্সের নিচের একটি গোপন স্থান থেকে কালো স্কচটেপে মোড়ানো ৬টি বান্ডিল উদ্ধার করা হয়।

স্বর্ণ চোরাচালানের সাথে জড়িত থাকার সন্দেহে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এয়ারক্রাফট মেকানিক মোহাম্মাদ আফজাল হোসেন হাওলাদার এবং চোরাচালানে ব্যবহৃত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ‘অরুন আলো’ এয়ারক্রাফটটিও আটক করা হয়েছে। এ ঘটনায় দি কাস্টমস এ্যাক্ট, ১৯৬৯ এবং স্পেশাল পাওয়ার এ্যাক্ট, ১৯৭৪ অনুযায়ী বিমানবন্দর থানায় মামলা করাসহ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App