×

জাতীয়

চট্টগ্রামে সন্ত্রাসী পিচ্চি হানিফসহ গ্রেপ্তার ৪

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ জুলাই ২০১৯, ০৬:৪৭ পিএম

নগরীতে আওয়ামী লীগের দুই গ্রুপে সংঘর্ষের ঘটনায় কুখ্যাত সন্ত্রাসী মাঈনউদ্দিন হানিফ ওরফে পিচ্চি হানিফসহ চারজনকে গ্রেপ্তার করেছে নগর গোয়েন্দা পুলিশ। গতকাল মঙ্গলবার বিকেলে নগরীর কোতোয়ালি থানার মহল মার্কেটের সামনে থেকে হানিফসহ যুবলীগ নামধারী এই চার সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়। সংঘর্ষের ঘটনায় এ নিয়ে গত চারদিনে মোট ২৬ জনকে গ্রেপ্তার করেছে থানা ও নগর গোয়েন্দা পুলিশ।

নগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক (উত্তর) ইলিয়াস খান বলেন, লালখান বাজারে সংঘর্ষের ঘটনায় তালিকাভুক্ত সন্ত্রাসী মাঈনউদ্দিন হানিফ ওরফে পিচ্চি হানিফসহ চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃত বাকি তিনজন হলো- মোরশেদ আকবর, ইউছুফ খাঁন ও আবদুল করিম মারুফ। হানিফের বিরুদ্ধে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহ-সম্পাদক সুদীপ্ত বিশ্বাস হত্যা মামলাসহ বেশ কিছু মামলা রয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। মঙ্গলবার গ্রেপ্তারকৃত চারজনই নগরীর লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুমের অনুসারী হিসেবে পরিচিত।

প্রসঙ্গত, গত ২৮ জুন রাতে ও ২৯ জুন বিকেলে লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুম এবং স্বেচ্ছাসেবক লীগ নেতা আবুল হাসনাত মো. বেলালের অনুসারীদের মধ্যে দুদফা রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে। শনিবার বিকেলে সংঘর্ষের সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে চার রাউন্ড গুলি ছোড়ে পুলিশ। এ সময় একজন গুলিবিদ্ধসহ চারজন গুরুতর আহত হন। এই ঘটনায় খুলশী থানায় দুটি মামলা দায়ের হয়। এরপর শনিবার রাত থেকে রবিবার ভোর পর্যন্ত নগর গোয়েন্দা পুলিশ ও খুলশী থানা পুলিশ অভিযান চালিয়ে গ্রেপ্তার করে ১৮ জনকে। রবিবার রাতভর অভিযানে খুলশী থানা পুলিশ গ্রেপ্তার করে আরও চারজনকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App