×

জাতীয়

কারাগারে ডিআইজি মিজান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ জুলাই ২০১৯, ১১:০৯ পিএম

কারাগারে ডিআইজি মিজান

ফাইল ছবি

গ্রেফতার পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানকে কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারের ডিভিশন সেল ‘চম্পাকলী’তে রাখা হয়েছে। মঙ্গলবার ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েস দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার ইকবাল কবির চৌধুরী।

তিনি বলেন, কারা বিধি অনুযায়ী তিনি ডিভিশন পাবেন। সেজন্য তাকে ডিভিশন সেল ‘চম্পাকলী’তে রাখা হয়েছে। ডিভিশন পাওয়া বন্দিরা যেসব সুবিধা পেয়ে থাকেন, তাকে সেসব সুবিধা দেয়া হবে।

ডিভিশন পেলে তিনি যেসব সুবিধা পাবেন- আসবাবপত্র হিসেবে একটা টেবিল, একটা খাট, চাদর ও একটা চেয়ার। এছাড়া পত্রিকা, বই, একটি সাধারণ টেলিভিশন ও রেডিও। ব্যবহার্য উপকরণ হিসেবে হাজতি সাবান, টুথপেস্ট, আয়না, বালিশ, কম্বল, তোষক, চিরুনি, তেল, পায়ের স্যান্ডেল, তোয়ালে।

এর আগে সকাল সাড়ে ১০টায় মিজানকে পুলিশ পাহারায় ঢাকা মহানগর দায়রা জজ আদালতে হাজির করা হয়। সেখানে এজলাসের পেছনের একটি কক্ষে তাকে বসতে দেয়া হয়। এরপর বেলা ১১টা ৩১ মিনিটে শুনানি শুরু হয়। শেষ হয় ১২টা ৩৪ মিনিটে। শুনানির এই একঘণ্টা আদালতের আসামিদের ডকে দাঁড়িয়ে ছিলেন মিজান। শুনানি শেষ হওয়ার সঙ্গে সঙ্গে তাকে বিশেষ নিরাপত্তা ব্যবস্থায় কারাগারে নিয়ে যাওয়া হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App